দুদিন আগে চট্টগ্রাম থেকে অপহৃত ব্যবসায়ী পটিয়া থেকে উদ্ধার

‘ব্যবসায়িক দ্বন্দ্বে’ চট্টগ্রাম নগরী থেকে অপহৃত এক ব্যক্তিকে পটিয়া উপজেলা থেকে উদ্ধার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2017, 07:35 PM
Updated : 23 Feb 2017, 07:35 PM

বৃহস্পতিবার রাতে পটিয়া উপজেলার শোভনদণ্ডী থেকে মো. মালেক ওরফে মালেক মাঝিকে (৫৫) উদ্ধার করা হয় বলে নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মোহাম্মদ আব্দুর রউফ জানিয়েছেন।

মালেক মাঝি নগরীর সদরঘাটে শ্রমিক সরবরাহের কাজ করেন। এই ঘটনায় ফারুক মাঝি (৬০) নামে অপর এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ কর্মকর্তা রউফ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বুধবার রাতে সদরঘাট থেকে মালেক মাঝিকে অপহরণ করে টাকা দাবি করা হয়।

বৃহস্পতিবার সকালে মালেকের পরিবারের সদস্যদের অভিযোগ পেয়ে পুলিশ অভিযান চালিয়ে পটিয়ার শোভনদণ্ডী এলাকা থেকে তাকে উদ্ধার করে।

সদরঘাট থানার পরিদর্শক (তদন্ত) রুহুল আমিন বলেন, গ্রেপ্তার ফারুক মাঝির ছেলে মো. রুবেল (২৭) ও তার কয়েকজন বন্ধু মিলে বুধবার রাত ১১টার দিকে অস্ত্রের ভয় দেখিয়ে সদরঘাট থেকে মালেককে তুলে নিয়ে যায়।

“মালেককে আটকে রেখে রুবেল তার পরিবারের কাছ থেকে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। পরে দফারফা করে তিন লাখ টাকায় নেমে আসে। রাতে মালেককে নগরীর পতেঙ্গা থানার বদলপুর এলাকায় আটকে রাখা হয়। সকালে অভিযোগ পাওয়ার পর আমরা নিশ্চিত হই রুবেল তাকে অপহরণ করে আটকে রেখেছে।”

রুহুল আমিন বলেন, “সকালে রুবেলের সাথে যোগাযোগ করলে সে এক লাখ টাকা দাবি করে। পরে বিকাশের মাধ্যমে দুই দফায় আট হাজার টাকা পাঠানো হয়। বদলপুর এলাকায় পুলিশের উপস্থিতি টের পেয়ে রুবেল মালেককে পটিয়া শোভনদন্ডী নিয়ে যায়। সেখানেও পুলিশ অভিযান চালালে রাতে মালেক মাঝিকে ছেড়ে দিয়ে রুবেল পালিয়ে যায়।”

মালেক মাঝির সঙ্গে রুবেল ও তার বাবা ফারুক মাঝির ব্যবসায়িক দ্বন্দ্ব রয়েছে বলে জানান পরিদর্শক রুহুল।

এঘটনায় রুবেল ও তার বাবা ফারুক মাঝিসহ আরও কয়েকজনকে আসামি করে একটি মামলা হয়েছে বলে জানান তিনি।