চট্টগ্রামের উন্নয়নে সেখানকার মন্ত্রীদের আন্তরিকতা নিয়ে প্রশ্ন নাছিরের

চট্টগ্রাম থেকে অতীতে ও বর্তমানে মন্ত্রীর দায়িত্ব পালনকারীদের চট্টগ্রামের প্রতি আন্তরিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2017, 02:15 PM
Updated : 21 Jan 2017, 03:22 PM

শনিবার দুপুরে নগরীর চকবাজার এলাকায় একটি কমিউনিটি সেন্টারে ‘চট্টগ্রাম সমিতি-ঢাকা’ আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

মেয়র নাছির বলেন, “স্বাধীনতার পর থেকে আজ অব্দি প্রতিটি সরকারের আমলে চট্টগ্রামের নেতৃবৃন্দ মন্ত্রিসভায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

“আগেও করেছেন, এখনও করছেন। কিন্তু সবার প্রতি শ্রদ্ধা রেখেই বলছি, চট্টগ্রামের উন্নয়নে আমরা কতটুকু আন্তরিক? তা বিবেচনার বিষয়। আমরা যারা বিভিন্ন সভা-সমাবেশে কথা বলি, আমরা যদি আন্তরিক হই তাহলে কাঙ্ক্ষিত উন্নয়ন হচ্ছে না কেন?”

মেয়র নাছির বলেন, “চট্টগ্রামের মানুষের মধ্যে কোনো ধরনের আঞ্চলিকতা নেই। এই যে, চট্টগ্রাম বন্দরে হাজার হাজার লোক নিয়োগ হচ্ছে। আমাদেরকেই (চট্টগ্রামের বাসিন্দা) অগ্রাধিকার দেওয়া উচিত।”

চট্টগ্রাম সমিতির ‘স্বনির্ভর’ প্রকল্পের আওতায় ৭০ জনকে ভ্যান গাড়ি এবং ৭০ জন নারীকে সেলাই মেশাই দেওয়া হয়।

বরাদ্দপ্রাপ্তদের হাতে ভ্যান গাড়ি ও সেলাই মেশিনের বরাদ্দপত্র তুলে দেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

সমিতির সভাপতি ও সাবেক মুখ্য সচিব মো. আবদুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে সমিতির সাবেক সভাপতি রেজাউল হক চৌধুরী, বর্তমান সহ-সভাপতি মো. মহিউল ইসলাম মহিম, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন এবং সাবেক সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন খান বক্তব্য রাখেন।