চট্টগ্রামে অনুপমের কণ্ঠে ‘আমাকে আমার মতো থাকতে দাও’

‘আমাকে আমার মতো থাকতে দাও’, ‘আমি আমি জানি জানি চোরাবালি কতখানি’, ‘বাড়িয়ে দাও তোমার হাত’-এতোদিন রেকর্ড করা এসব জনপ্রিয় গানের সঙ্গে কণ্ঠ মেলালেও এবার সরাসরি শিল্পীর কণ্ঠে শুনতে পেলেন চট্টগ্রামের সঙ্গীতপ্রেমীরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2015, 02:03 PM
Updated : 30 August 2015, 02:03 PM

পশ্চিমবঙ্গের সঙ্গীতশিল্পী অনুপম রায় শনিবার রাতে বন্দরনগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে তার গান দিয়ে শ্রোতাদের মাতিয়ে রাখেন তিন ঘণ্টারও বেশি সময়। তার সঙ্গে ছিলেন কলকাতার আরেক শিল্পী উজ্জয়িনী।

ঢাকায় অনেকবার সরাসরি অনুষ্ঠান করলেও এবারই প্রথমবারের মতো চট্টগ্রামে গাইলেন অনুপম।

‘ফিরিয়ে দেওয়ার গান’ দিয়ে অনুপম শুরু করেন তার পরিবেশনা। একে একে পরিবেশন করেন ‘আমি আমি জানি জানি চোরাবালি কতখানি’, ‘বাড়িয়ে দাও তোমার হাত’, ‘অদ্ভুত মুগ্ধতা’, ‘বসন্ত এসে গেছে’, ‘দেশলাই বক্স’, ‘খেলা শেষ’, ‘তিস্তা’।

এরপর উজ্জয়িনী পরিবেশন করেন ‘এইতো আমি চাই’, গভীরে যাও’, ‘মোর ভাবনারে কি হাওয়ায় মাতালো’, ‘আমার মতে তোর মতন কেউ নেই’।

অনুপম ও উজ্জয়িনী একসঙ্গে ‘যেকটা দিন তুমি ছিলে পাশে’ গানটি পরিবেশন করেন। গানের সঙ্গে  অনুপমের কথাও মন কাড়ে দর্শকদের।

প্রকৌশলী থেকে গায়ক হওয়া অনুপমকে চট্টগ্রামের কর্ণফুলী টেনেছে বলে গানের ফাঁকে বলেন তিনি। চট্টগ্রামের দর্শকদের সাড়ায় মোহিত হয়েছেন বলেও জানান তিনি।

এরপর অনুপম রায় ‘ফাঁকা ফ্রেম’, ‘আমি আজকাল ভাল আছি’, ‘বাক্যবাগিস’, ‘তোমায় নিয়ে গল্প হোক’, ‘যে সমাজে আমার কোনো জায়গা নেই’, ‘বোবা টানেল’, ‘একবার বল তোর কেউ নেই’ পরিবেশন করেন।

ঘড়ির কাঁটা যখন রাত ১২টা ছুঁই ছুঁই, ঠিক সময়ে ‘আমাকে আমার মতো থাকতে দাও’ দিয়ে পরিবেশনা শেষ করেন অনুপম।

তালাস মিডিয়া অ্যান্ড এন্টারটেইনমেন্ট এবং ব্রান্ড মিডিয়া যৌথভাবে আয়োজিত এ অনুষ্ঠানে আরও গান পরিবেশন করেন ভারতের শিল্পী সত্যজিৎ ও বাংলাদেশের দেবলীনা।

অনুষ্ঠানের শুরুতে চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন, পুলিশ কমিশনার আবদুল জলিল মণ্ডল ও ভারতের সহকারী হাই কমিশনার সোমনাথ হালদার বক্তব্য দেন।