স্পিনে প্রধান নির্বাচকের আস্থা

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বোলারদের পারফরম্যান্সে খুশি ফারুক আহমেদ। প্রধান নির্বাচক ওয়ানডে সিরিজের জন্য দলে থাকা স্পিনারদের ওপর আস্থা থাকার কথা জানিয়েছেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2015, 04:17 PM
Updated : 7 July 2015, 04:22 PM

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম দুটি ওয়ানডের জন্য ঘোষিত ১৪ সদস্যের দলে বিশেষজ্ঞ স্পিনার দুই জন- বাঁহাতি স্পিনার আরাফাত হোসেন ও লেগ স্পিনার জুবায়ের হোসেন। তবে স্পিন আক্রমণের নেতৃত্বে থাকবেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানই।
 
চোট কাটিয়ে দলে ফেরা অলরাউন্ডার মাহমুদউল্লাহ ও নাসির হোসেনেরও ১০ ওভার করে বল করার সামর্থ্য রয়েছে। এই দুই জনকে অনিয়মিত অফ স্পিনার হিসেবে বিবেচনা করা হলেও তাদের ওপর আস্থার কমতি নেই প্রধান নির্বাচকের। 
 
মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ওয়ানডের দল ঘোষণার সময় ফারুক বলেন, “দলের স্পিনারের আধিক্য রয়েছে। যদি মাহমুদউল্লাহ খেলে আমাদের একটি অফ স্পিন অপশন বাড়বে। স্পিনই আমাদের মূল শক্তি।”
 
বাংলাদেশের স্পিন বোলিংয়ে বৈচিত্র্যের কোনো ঘাটতি দেখেন না সাবেক অধিনায়ক ফারুক।
 
“দুই জন বাঁহাতি স্পিনার, এক জন লেগ স্পিনার, দুই জন অফস্পিনার আছে দলে। অফ স্পিনার দুই জনকে অনিয়মিত বলি আর যাই বলি, ওরাও কিন্তু ১০ ওভার করে বল করে।”
 
দক্ষিণ আফ্রিকার কাছে প্রথম টি-টোয়েন্টিতে ৫২ ও দ্বিতীয়টিতে ৩১ রানে হারে বাংলাদেশ। তবে এই সিরিজে বোলারদের পারফরম্যান্সে নিজের সন্তুষ্টির কথা জানান ফারুক।
 
“দক্ষিণ আফ্রিকার মতো দলকে আমরা দুই বার ১৫০/১৭০ রানে বেধে রাখতে পেরেছি। বোলাররা খারাপ করেছে এটা কিন্তু বলা যাবে না। আমাদের ব্যাটিং তত ভালো হয়নি। দুইটা ম্যাচে আরও পরিকল্পনা অনুযায়ী ব্যাট করলে খেলাটা অন্যরকম হতে পারত।”