মুশতাকের পরামর্শ নিয়ে ভারতের জন্য প্রস্তুত জুবায়ের

ভারত সিরিজের জন্য প্রস্তুত হচ্ছেন জুবায়ের হোসেন। এই লেগস্পিনার জানিয়েছেন, পাকিস্তানের স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদের পরামর্শ তার প্রস্তুতিতে সহায়ক হয়েছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2015, 04:43 PM
Updated : 22 May 2015, 04:43 PM

এপ্রিল-মে মাসে বাংলাশে সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলে পাকিস্তান। ঢাকায় দ্বিতীয় টেস্টের ফাঁকে সাবেক লেগস্পিনার মুশতাকের সঙ্গে কথা বলেন জুবায়ের। 
 
মুশতাকের পরামর্শ অনুযায়ী অনুশীলনে ম্যাচের মতো ফিল্ডিং সাজিয়ে বল করছেন জুবায়ের, “এটা আমার অনুশীলনে খুব সহায়ক হচ্ছে। এক জায়গায় টানা বল করে যাওয়ার অনুশীলন করছি।”
 
দেশের হয়ে তিনটি টেস্ট খেলা জুবায়ের জানান, মুশতাক তাকে নির্ভয়ে খেলার পরামর্শ দিয়েছেন। রান বেধে রাখার দিকে মনোযোগী না হয়ে ব্যাটসম্যানদের আউট করার দিকে নজর দিতে বলেছেন তিনি।
 
১৯ বছর বয়সী জুবায়ের জানান, প্রতিদিন একটু করে উন্নতির জন্য কঠোর পরিশ্রম করে যাচ্ছেন তিনি। ধৈর্য্য ধরতে তার কোনো আপত্তি নেই। বরং এই সুযোগে নিজের দুর্বলতাগুলো নিয়ে আলাদা কাজ করে পরিণত হতে চান তিনি
 
“আমার ভেরিয়েশন আছে দুটি। একটা ফ্লিপার, অন্যটা গুগলি। এই দুই ডেলিভারি আর নিখুঁত করতে চাই। এগুলো নিয়ে কাজ করছি। লেগস্পিনারের একটু সময় লাগে। আমি তাড়াহুড়া করছি না।” 
 
জুবায়ের জানান, গুগলি আরো নিখুঁত করতে পাকিস্তানের লেগস্পিনার ইয়াসির শাহর সঙ্গেও দীর্ঘ সময় কথা বলেন তিনি। 
 
“আমি খুলনাতে স্পট বোলিং করছিলাম। তখন ইয়াসির আম্পায়ারের মতো দাঁড়িয়ে ছিল। তখন বোলিং নিয়ে অনেক কথা হয়েছে। ও আমাকে বলেছে, আমার গুগলিতে একটু সমস্যা আছে। এটা নিয়ে আরও একটু কাজ করতে বলেছে।”