এখন ‘উপভোগ’ করছেন তামিম

টানা দুই শতক করে সমালোচনার দিনগুলো দারুণভাবে পেছনে ফেলেছেন তামিম ইকবাল। তাই তো মারকুটে এই ব্যাটসম্যান এখন বলতে পারলেন, প্রিয় শটগুলো উপভোগ করছেন তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2015, 05:28 PM
Updated : 19 April 2015, 07:43 PM

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে রোববার পাকিস্তানকে দ্বিতীয় ওয়ানডেতে ৭ উইকেটের বড় ব্যবধানে হারায় বাংলাদেশ। এ জয়ে এক ম্যাচ হাতে রেখে তিন ওয়ানডের সিরিজ ২-০ ব্যবধানে নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা।

বাংলাদেশের সিরিজ জেতা ম্যাচে ১১৬ রানে দৃষ্টিনন্দন ইনিংস খেলে অপরাজিত থাকেন তামিম। এই ইনিংসের সুবাদে ম্যাচসেরার পুরস্কারও পেয়েছেন তিনি। পুরস্কার নিতে এসে উপভোগের কথা বলেন এই উদ্বোধনী ব্যাটসম্যান।

“শুধু নিজের খেলাটা উপভোগ করছি এবং আজ নিজের শটগুলো খেলেছি আমি।”

পাকিস্তানের শক্তিশালী বোলিং লাইনআপকে সামলে বাংলাদেশের তৃতীয় ক্রিকেটার হিসেবে টানা দুই ওয়ানডেতে শতক পাওয়ার কৃতিত্ব দেখালেন তামিম। আগের ম্যাচে ১৩৫ বলে ১৩২ রান করেন তিনি।

দুই বছরেরও বেশি সময় ধরে তিন অঙ্কের রান না পাওয়ায় সমালোচকদের তোপের মুখে ছিলেন তামিম। অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে ৯৫ রানের ইনিংস খেললেও শতক না পাওয়ার হতাশা তাকে চাপে রেখেছিল।

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় চাপে থাকার কথা স্বীকার করে তামিম বলেন, “সিরিজ শুরুর আগে আমি আমার সেরা ছন্দে ছিলাম না। কিন্তু এবার সবকিছু ঠিকঠাক হলো। প্রথম ম্যাচে চাপে ছিলাম। আমি এখন ভীষণ খুশি।”

রোববার পাকিস্তানের বিপক্ষে শুরুতে আগ্রাসী ব্যাটিংয়ের পসরা মেলে ৩১ বলে ১২টি চোখধাঁধানো চারের মারে অর্ধশতকে পৌঁছান তামিম। এরপর দলের প্রয়োজনে সাড়া দিয়ে ৭৭ বলে পরের অর্ধশতক করেন ২৬ বছর বয়সী এই ব্যাটসম্যান।