সবার আগে বিশ্বকাপের দল দিল ইংল্যান্ড

সবার আগে বিশ্বকাপের চূড়ান্ত দল দিয়েছে ইংল্যান্ড। দলে জায়গা পেয়েছেন গ্যারি ব্যালান্স। দলে আছেন চোট সমস্যায় ভুগতে থাকা দুই পেসার জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড। তবে অ্যালেস্টার কুকের সঙ্গে দল থেকে বাদ পড়েছেন বেন স্টোকস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Dec 2014, 01:48 PM
Updated : 20 Dec 2014, 06:36 PM

ইংল্যান্ডের সবশেষ শ্রীলঙ্কা সফরের দলে ছিলেন না ব্যালান্স। এর ব্যাখ্যাও দেন ইংল্যান্ডের নির্বাচক জেমস হুইট্যাকার।

“সে শ্রীলঙ্কা সফরে ছিল না, কিন্তু অনুশীলন করে গেছে এবং পারফরম্যান্স প্রোগ্রামে ভালো করে গেছে। ... টেস্ট সিরিজে তাকে দারুণ সব অর্জন করতে দেখেছি আমরা। আমরা বিশ্বাস করি, দলের ভারসাম্যের জন্য সে ভালো বিকল্প।”

অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডে আগামী ফেব্রুয়ারি-মার্চে হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপের একাদশ আসরে কুকের বাদ পড়ার ব্যাখ্যাও দেন হুইট্যাকার।

“শ্রীলঙ্কার বিপক্ষে সাম্প্রতিক সিরিজ পর্যালোচনা করে আমরা সিদ্ধান্তে পৌঁছেছি, আমাদের সেরা ১৫ জন ওয়ানডে খেলোয়াড়ের মধ্যে অ্যালেস্টার কুকের কোনো জায়গা নেই।”

২৯ বছর বয়সী কুক ২০১১ সালে ওয়ানডে দলের দায়িত্ব পেয়েছিলেন। এক দিনের ক্রিকেটে ব্যাট হাতে সময়টা ভালো যাচ্ছিল না তার। গত ২০টি ওয়ানডেতে তিনি মাত্র ২৭.৫২ গড়ে রান পেয়েছেন।

কুক না থাকায় বিশ্বকাপে ইংল্যান্ডের নেতৃত্ব থাকছে ওয়েন মর্গ্যানের কাঁধে।

১৯৯২ সালে অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডে হওয়া আগের বিশ্বকাপে রানার্সআপ হয়েছিল ইংল্যান্ড। এবারের আসরে ১৪ ফেব্রুয়ারি মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে তারা। তিন বারের রানার্সআপদের গ্রুপে আরো আছে নিউ জিল্যান্ড, শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তান ও স্কটল্যান্ড।

বিশ্বকাপের ইংল্যান্ড দল: ওয়েন মর্গ্যান (অধিনায়ক), মইন আলি, জেমস অ্যান্ডারসন, গ্যারি ব্যালান্স, ইয়ান বেল, রবি বোপারা, স্টুয়ার্ট ব্রড, জস বাটলার, স্টিভেন ফিন, অ্যালেক্স হেলস, ক্রিস জর্ডান, জো রুট, জেমস টেইলর, জেমস ট্রেডওয়েল, ক্রিস ওকস।