জেতার জন্য রান চান বাংলাদেশের কোচ

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে নিজের দলকেই এগিয়ে রাখছেন চন্দিকা হাথুরুসিংহে। সিরিজ জিততে ব্যাটসম্যানদের ব্যাটে রান চান বাংলাদেশের কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2014, 01:55 PM
Updated : 18 Oct 2014, 04:12 PM

জিম্বাবুয়ে সিরিজকে সামনে রেখে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের মধ্যে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলেন বাংলাদেশের ক্রিকেটাররা। শনিবার প্রস্তুতি ম্যাচ ও জিম্বাবুয়ে সিরিজ নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন হাথুরুসিংহে।

“আমার মনে হয়, আমরা যদি রান করতে পারি তাহলে এখানে (জিম্বাবুয়ের বিপক্ষে) ভালো করতে পারবো। ঘরের মাঠে খেলার সুবিধা থাকায় আমাদের ভালো করা উচিত।”

দেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজে অস্ট্রেলিয়াকে এক ম্যাচে হারানো জিম্বাবুয়েকে মোটেও খাটো করে দেখছেন না হাথুরুসিংহে।

ওয়েস্ট ইন্ডিজে সর্বশেষ সফরে কোনো জয় পায়নি বাংলাদেশ। তবে সেই ধাক্কা কাটিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে সাফল্য পাওয়া সম্ভব বলে মনে করেন বাংলাদেশের প্রধান কোচ।

“ওয়েস্ট ইন্ডিজে আমরা শক্তিশালী স্বাগতিক দলের বিপক্ষে খেলেছিলাম। চোট এবং অন্যান্য কারণে আমাদের দলটি ভারসাম্যপূর্ণ ছিল না। যেমন, সোহাগকে আমরা শুরুতেই হারিয়েছিলাম। ইতিবাচক ব্যাপার হচ্ছে, বেশিরভাগ ব্যাটসম্যান এখানে (প্রস্তুতি ম্যাচে) রান পেয়েছেন, তারা ছন্দে ফিরছেন।”

বাংলাদেশের প্রস্তুতি নিয়ে খুব খুশি হাথুরুসিংহে। টেস্টে খেলার লড়াইয়ে থাকা অনেকেই ব্যাটিং ও বোলিংয়ে ভালো করেছেন। মাঠের বাইরেও তাদের মনোভাব ভালো ছিল।

প্রস্তুতি ম্যাচে অনেকগুলো অর্ধশতক হলেও কোনো ব্যাটসম্যানই তিন অঙ্কে যেতে পারেননি। তবে এনিয়ে কোনো দুর্ভাবনা নেই বাংলাদেশের কোচের। তিন বলেন, “টেস্ট ম্যাচে বড় রান না পেলে দুর্ভাবনার ব্যাপার হবে। তবে এখানে মূল ব্যাপার ছিল ক্রিজে সময় কাটানো। কয়েকজনকে স্বেচ্ছায় অবসর নিতে হয়েছে।”

স্পিনারদের পারফরম্যান্স নিয়েও কোনো চিন্তা নেই হাথুরুসিংহের। তার বিশ্বাস, উইকেট থেকে সহায়তা পেলে স্পিনাররা আরো ভালো করবেন।

“উইকেট পুরোপুরি ফ্ল্যাট ছিল আর আমাদের ব্যাটসম্যানরা স্পিনের বিপক্ষে খুব ভালো। টেস্টে চতুর্থ ও পঞ্চম দিন আমি স্পিনারদের কাছ থেকে আরো বেশি আশা করবো।”

জিম্বাবুয়ের বিপক্ষে তিন টেস্টের সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে ২৫ অক্টোবর।