ম্যাক্সওয়েল-মিলারের তাণ্ডবে পাঞ্জাবের জয়

গ্লেন ম্যাক্সওয়েল ও ডেভিড মিলারের আক্রমণাত্মক ব্যাটিংয়ে টানা দ্বিতীয় ম্যাচে জিতেছে কিংস ইলেভেন পাঞ্জাব। সাবেক চ্যাম্পিয়ন রাজস্থান রয়ালসের বিপক্ষে পাঞ্জাবের জয় ৭ উইকেটে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2014, 06:24 PM
Updated : 21 April 2014, 05:30 AM

চলতি আসরে এটা রাজস্থানের প্রথম হার।

রোববার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৯১ রান করে রাজস্থান।

৫৪ রানে দুই উদ্বোধনী ব্যাটসম্যান অভিষেক নায়ার (২৩) ও অজিঙ্কা রাহানে (১৩) ফিরে গেলেও অধিনায়ক শেন ওয়াটসন ও সঞ্জু স্যামসনের ৭৪ রানের জুটিতে বড় সংগ্রহের দিকে যায় রাজস্থান।

অর্ধশতকে পৌঁছানোর পর বিদায় নেয়া ওয়াটসনের (৫০) ২৯ বলের ইনিংসে ছিল ৫টি চার ও ৩টি ছক্কা। দলের সংগ্রহ দেড়শ’ পার হওয়ার পর ফিরে যান স্যামসনও (৫৪)। তার ৩৪ বলের ইনিংসটি সাজানো ৩টি চার ও ৪টি ছক্কায়।

রাজস্থানকে দুইশ’ রানের কাছাকাছি সংগ্রহ এনে দেয়ার পেছনে স্টিভেন স্মিথেরও (অপরাজিত ২৭) ভালো অবদান।

জবাবে ১৮ ওভার ৪ বলে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে পাঞ্জাব।

রাজস্থানের বিপক্ষে শেষ ৮ ম্যাচের সাতটিতেই হারা পাঞ্জাবের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি। ১০ রানেই বিদায় নেন বীরেন্দর শেবাগ ও ঋদ্ধিমান সাহা।

আগের ম্যাচে ঝড়ো ব্যাটিংয়ে জয় এনে দেয়া ম্যাক্সওয়েল রোববারও ছিলেন অদম্য। তৃতীয় উইকেটে চেতেশ্বর পুজারার সঙ্গে ১১৬ রানের জুটি গড়ে দলকে জয়ের পথে নিয়ে যান তিনি।

মাত্র ৪৫ বলে ৮টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৮৯ রান করে ম্যাক্সওয়েল বিদায় নিলে ভাঙে ১১.১ ওভার বা ৬৭ বল স্থায়ী জুটি। শেষ ৫ ওভারে অস্ট্রেলিয়ার এই ডানহাতি ব্যাটসম্যানের স্ট্রাইক রেট ২৩০। তাই শেষ সময়টায় তার উইকেটে থাকা জরুরি ছিল পাঞ্জাবের জন্য।

কিন্তু তার অভাব অনুভবই করতে দেননি ডেভিড মিলার। মাত্র ১৯ বলে ৫১ রানে অপরাজিত থেকে দলকে অসাধারণ এক জয় এনে দেন তিনি। তার আক্রমণাত্মক ইনিংসে কোনা চার না থাকলেও ছিল ৬টি ছক্কা।

১৯০ বা তার বেশি রান করে এই প্রথম হারলো রাজস্থান। ৩৮ বলে অপরাজিত ৪০ মন্থর ইনিংস খেললেও সাবেক চ্যাম্পিয়নদের এই হারে উদ্বোধনী ব্যাটসম্যান পুজারার অবদানও কম নয়।