বিপিএল হলেও অংশ নেবে না ঢাকা গ্ল্যাডিয়েটর্স

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আর অংশ নেবে না ঢাকা গ্ল্যাডিয়েটর্স। দুই আসরের চ্যাম্পিয়ন দলটির মালিক সেলিম চৌধুরী দলটি বিক্রির আগ্রহের কথা জানিয়েছেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2014, 03:05 PM
Updated : 20 April 2014, 03:05 PM

বিপিএলের দ্বিতীয় আসরে ম্যাচ পাতানোর অভিযোগ উঠেছিল ঢাকা গ্ল্যাডিয়েটর্সের ছয় নয়জনের বিরুদ্ধে। শুনানিতে ছয় জন নির্দোষ প্রমাণিত হলেও দোষী প্রমাণিত হন দলের ব্যবস্থাপনা পরিচালক শিহাব চৌধুরী ও দুজন খেলোয়াড়।

ম্যাচ পাতানোর বিষয়ে দুর্নীতি বিরোধী ট্রাইব্যুনালের রায়ে হতাশা প্রকাশ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এই যৌথ বিবৃতিতে তারা জানায়, হতাশ এবং একই সঙ্গে হতবাক।

রোববার গুলশান ক্লাবে এক সংবাদ সম্মেলনে সেলিম চৌধুরী বলেন, “কোনো অপবাদ মাথায় নিয়ে বিপিএলে অংশ নিতে চাই না। ট্রাইব্যুনালের রায় আমাদের পক্ষে আসুক বা নাই আসুক আমরা আর এর মধ্যে নেই। যদি কেউ আমার দল কিনে চালাতে চান তাকে স্বাগতম।”

আইপিএলে ম্যাচ পাতানো ইস্যুতে পদ ছাড়তে হয়েছে বিসিসিআই প্রধান নিরঞ্জনস্বামী শ্রীনিবাসনকে। তবে ক্রিকেটের সবচেয়ে ব্যয়বহুল টুর্নামেন্টটি চলছে। সেলিম মনে করেন, বিসিবির উচিৎ বিপিএলকে স্বাভাবিক রেখে টুর্নামেন্ট অব্যহত রাখা।

নির্দোষ প্রমাণিত হওয়ার পর জাতীয় লিগে খেলার প্রত্যাশা ছিল মোশাররফ ও মাহবুবুলের। এ ব্যাপারে বোর্ডকে চিঠি দিয়েও কোনো সাড়া না পাওয়ায় হতাশ তারা।

বাঁহাতি স্পিনার মোশরারফ বলেন, “বিপিএল খেলতে এসে কি পেলাম? এখনও খেলার কোনো টাকা পাইনি। উল্টো আনা হল ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগ। তাতেও নির্দোষ প্রমাণিত হলাম। খেলার জন্য বিসিবির কাছে আবেদন করলাম তারাও কিছু বলছে না।”

শুনানিতে চালাতে গিয়ে আর্থিক সঙ্কটে পড়তে হচ্ছে জানিয়ে তিনি বলেন, “আইজীবীদের টাকা দিতে পারছি না। চলাই কঠিন হয়ে দাঁড়িয়েছে। যদি না খেলতে পারি তাহলে বোর্ড আমাদের বলে দিক। এভাবে আর অপেক্ষায় থাকা যায় না।”