বিপিএলে খেলতে মানা

ম্যাচ পাতানোর কেলেঙ্কারির মধ্যে এ মৌসুমে বসেনি বাংলাদেশ প্রিমিয়র লিগের (বিপিএল) আসর। এবার টুর্নামেন্টটির ভবিষ্যত নিয়েও শঙ্কা দেখা দিল। ফ্র্যাঞ্চাইজি-ভিত্তিক এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলোয়াড়দের না খেলার পরামর্শ দিয়েছে ক্রিকেটারদের আন্তর্জাতিক সংগঠন ফিকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2014, 08:57 AM
Updated : 28 March 2014, 03:20 AM

বিপিএল -এর ফ্র্যাঞ্চাইজিগুলো খেলোয়াড়দের পাওনা টাকা ঠিকমতো পরিশোধ করেনি বলেই এমন পরামর্শ দিয়েছে ফিকা।

ফিকার চেয়ারম্যান পল মার্শ বলেন, “২০১৩ বিপিএলের পুরো পারিশ্রমিক অল্প কয়েকজন খেলোয়াড়ই পেয়েছে। বেশিরভাগই তা পাননি এবং তাদের পারিশ্রমিক বেশ কয়েক মাস ধরে বকেয়া হয়ে আছে। ২০১২ সালেও একই অবস্থা দেখেছি আমরা।"

মার্শ জানান, ফিকা আগেই এমনটি আশঙ্কা করেছিল এবং খেলোয়াড়দের সতর্ক করে দিয়েছিল। এখন বাধ্য হয়েই বিপিএলে না খেলতে ক্রিকেটারদের পরামর্শ দেয়া হয়েছে।

বিপিএলের দেনা-পাওনা নিয়ে সর্বশেষ অভিযোগ করেন শ্রীলঙ্কার উদ্বোধনী ব্যাটসম্যান তিলকারত্নে দিলশান। ঢাকা গ্ল্যাডিয়েটর্স তাকে মাত্র ২১ শতাংশ পারিশ্রমিক পরিশোধ করেছে বলে দাবি করনে তিনি।

ফ্র্যাঞ্চাইজিগুলো খেলোয়াড়দের পাওনা টাকা পরিশোধ না করলে তা দেয়ার নিশ্চয়তা দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে এখন তারা বলছে, দলগুলোর কাছে পাওয়া খেলোয়াড়দের পারিশ্রমিক দেয়া তাদের দায়িত্ব নয়।