আশরাফুলকে নিয়ে দুশ্চিন্তায় জার্গেনসেন

জাতীয় ক্রিকেট দলের কোচ শেন জার্গেনসেন মনে করেন, বিপিএলে ম্যাচ পাতানোর সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করা মোহাম্মদ আশরাফুলকে নিষিদ্ধ করা হলে বাংলাদেশ দলের বিশাল ক্ষতি হবে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 June 2013, 09:05 AM
Updated : 11 June 2013, 09:05 AM

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের জার্গেনসেন বলেন, “তদন্তের ফলাফল সম্পর্কে আমি জানি না। তবে সে (আশরাফুল) নিষিদ্ধ হলে আমাদের ব্যাটিংয়ের অনেক বড় ক্ষতি হবে। সে ভালো ব্যাট করছিল। আমরা তার অভাব অনুভব করবো।”

“বর্তমান পরিস্থিতি সম্পর্কে আমি বিশেষ কিছু জানি না। তাই এ ব্যাপারে কোনো মন্তব্য করতে চাই না। শুধু বলবো যে এটা খুবই গুরুত্বপূর্ণ বিষয় এবং প্রত্যেকের জন্যই পরিস্থিতিটা ভীষণ কঠিন। সবার মধ্যে কিছুটা হলেও অবিশ্বাস কাজ করছে।”

আইসিসির দুর্নীতি বিরোধী ও নিরাপত্তা ইউনিটের (আকসু) কাছে ম্যাচ পাতানোয় জড়িত থাকার কথা স্বীকার করায় আশরাফুলকে সব ধরনের ক্রিকেট থেকে সাময়িকভা্বে নিষিদ্ধ করেছে বিসিবি। আকসুর তদন্ত রিপোর্ট হাতে পাওয়ার পর এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে তারা।

গত ১৪ মে জিম্বাবুয়ে সফর শেষে দেশে ফেরার পর ক্রিকেটারদের হাতে এখন অখণ্ড অবসর। নিউজিল্যান্ড দল আসবে অক্টোবরে। তার আগে ক্রিকেটারদের ফিটনেস নিয়ে কাজ করতে চান জার্গেনসেন।

এই অস্ট্রেলীয় কোচ বলেন, “আমরা ১৩ তারিখ থেকে শুরু হতে যাওয়া ক্যাম্পের দিকে মনযোগ দিতে চাই। সেখানে আমরা শুধু ফিটনেস নিয়েই কাজ করবো। গত কয়েক মাসে বেশ কয়েক জন চোটে আক্রান্ত হয়েছে। আমরা প্রত্যেকের ফিটনেস পরীক্ষা করবো।”

“ক্রিকেটারদের জন্য এই ক্যাম্প ভীষণ গুরুত্বপূর্ণ। সামনে গুরুত্বপূর্ণ খেলা আছে। তাই ফিটনেস নিয়ে কঠোর পরিশ্রম করা প্রয়োজন। আশা করি সব সমস্যার সমাধান হয়ে যাবে এবং আমরা শুধু ক্রিকেট নিয়েই সামনে এগিয়ে যেতে পারবো।”