বল হাতে আরও উজ্জ্বল আবু জায়েদ

চার ম্যাচে ২৭ উইকেট নিয়ে গিয়েছিলেন ভারত সফরে। টেস্ট দলের অংশ হয়ে যদিও নয়, স্কোয়াডের বাড়তি একজন হয়ে। তবে মূল দলে ডাক পাওয়ার দাবি আরও জোড়ালো করলেন আবু জায়েদ রাহি। ভারত থেকে ফিরে এই পেসার এবার নিয়েছেন ৪ উইকেট।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2017, 12:13 PM
Updated : 19 Feb 2017, 12:13 PM

মধ্যাঞ্চলের টপ ও মিডল অর্ডারে ছোবল দিয়েছেন ডানহাতি এই পেসার। তবে সেই বিপর্যয় থেকে দলকে কিছুটা উদ্ধার করেছেন নুরুল হাসান সোহান ও শুভাগত হোম। দিনের শেষ পর্যন্ত অবশ্য টিকতে পারেননি কেউ। দিনটা তাই আবু জায়েদের পঞ্চিমাঞ্চলেরই। বিসিএলের চতুর্থ রাউন্ডের প্রথম দিনে ফতুল্লায় ৭ উইকেটে ২৩২ রান তুলেছে মধ্যাঞ্চল।

টস জিতে পঞ্চিমাঞ্চল নেমেছিল বোলিংয়ে। অধিনায়ক অলক কাপালির মুখে শুরুতেই হাসি ফোটান আবু জায়েদ। ওপেনার আব্দুল মজিদের পর তুলে নেন অভিজ্ঞ মেহরাব হোসেন জুনিয়রকে।

তৃতীয় উইকেটে ৫৩ রানের জুটি গড়েন সাইফ হাসান ও মার্শাল আইয়ুব। বোলিংয়ে ফিরে এই দুজনকেও ফিরিয়ে দেন আবু জায়েদ। ৭৫ রানে তখন চার উইকেট নেই মধ্যাঞ্চলের।

সেখান থেকেই একটু একটু করে ঘুরে দাঁড়ানো। আগের ম্যাচে সেঞ্চুরির পর শুভাগত এবার করেছেন ৪৬। এক ম্যাচ আগেই সেঞ্চুরি করা নুরুল আবার পেয়েছেন রান। সাতে নেমে নিজের মতো খেলেই করেছেন ৬৫। ৮৮ বলের ইনিংসে ৭ চারের পাশে ছক্কা দুটি।

অফ স্পিনার আফিফ হোসেনের বলে বোল্ড হয়ে শেষ হয়েছে নুরুলের ইনিংস। অধিনায়ক মোশাররফ হোসেন ও অভিজ্ঞ মোহাম্মদ শরীফ মিলে কাটিয়ে দিয়েছেন শেষ বিকেল।

সংক্ষিপ্ত স্কোর:

মধ্যাঞ্চল: ৮৬ ওভারে ২৩২/৭ (সাইফ ১৭, মজিদ ১, মেহরাব ৫, মার্শাল ৩৭, শুভাগত ৪৬, তাইবুর ১৬, নুরুল ৬৫, মোশাররফ ২১*, শরীফ ১১*; আবু জায়েদ ৪/৫২, এবাদত ০/৫৬, আবু হাসান ১/৪৯, অলক ০/১৫, সাকলাইন ১/৩৫, আফিফ ১/২০)।