দুঃসময়ে সৌম্যের পাশে মাশরাফি

ভীষণ বাজে একটি দিন কাটল সৌম্য সরকারের। ব্যাটিংয়ে পেলেন গোল্ডেন ডাক, বোলিংয়ে এক ওভারে দিলেন ১৭ রান। সীমানা থেকে অনেক ওপরে থেকে হাতছাড়া করলেন কেন উইলিয়ামসনের ক্যাচ। সৌম্যর বর্তমান পরিস্থিতির প্রতীকী চিত্রও এটাই। তবে বাজে সময়ের মধ্য দিয়ে যাওয়া এই অলরাউন্ডার পাশেই পেয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে।  

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2017, 01:58 PM
Updated : 3 Jan 2017, 02:40 PM

নেপিয়ারে মঙ্গলবার নিউ জিল্যান্ডের কাছে প্রথম টি-টোয়েন্টি ৬ উইকেটে হারার পর সংবাদ সম্মেলনে দলের প্রতিনিধি হয়ে আসেন মাশরাফি। কথা বলতে হয় দলে সৌম্যর থাকার যৌক্তিকতা নিয়ে।

“আপনি যদি পরিসংখ্যান দেখেন, সবাই বিশ্বাস করে সৌম্য বাংলাদেশ দলের ম্যাচ উইনার। সে ম্যাচ জিতিয়ছেও। আমরা অনেকে এখনও ওর মতো ম্যাচ জেতাতে পারিনি। ওর ইতিহাস যদি দেখেন, এখনও ও এত ‘এক্সপেনসিভ’ না।”

এর আগে সৌম্যকে নিয়ে প্রায় একই কথা বলেছেন কোচ চন্দিকা হাথুরুসিংহে।

“সৌম্য যখনই রান করেছে, আমরা ম্যাচ জিতেছি। এই কারণেই এখনও ওর ওপরে ভরসা রাখছি আমরা। এখনও ওর গড় চল্লিশের বেশি, স্ট্রাইক রেট একশ, বাংলাদেশে এরকম আর কে আছে? বিশ্ব ক্রিকেটেই কজন আছে! এই ছেলেটা খেলতে জানে। বিশ্ব ক্রিকেটের এখনকার সেরা ব্যাটসম্যানরা স্মিথ, রুট সবারই আন্তর্জাতিক ক্রিকেটে একটু খারাপ সময় এসেছে, আবার দারুণভাবে ফিরে এসেছে। আমি আশা করি, সৌম্যও যত দ্রুত সম্ভব নিজেকে ফিরে পাবে।”

মাশরাফি মনে করেন, চেনা ছন্দে ফিরতে সৌম্যর সময় দরকার। এ দিন মঞ্চটা পেয়েছিলেনও তিনি। কিন্তু আউট হয়ে গেলেন শুরুতেই।

“আজকে সময় নিয়ে তারপর খেলতে পারতো। কিন্তু দুর্ভাগ্য আউট হয়ে গেছে প্রথম বলে। ওকে নিয়ে আমি এখনও আশাবাদী।”