গেইল-তামিম জুটিতে ‘বিস্ফোরক’ শুরুর অপেক্ষা

ক্রিস গেইল ও তামিম ইকবালের একসঙ্গে ইনিংস শুরু করতে নামা প্রতিপক্ষের জন্য হতে পারে দু:স্বপ্ন। বোলারদের শিরদাঁড়া বেয়ে শীতল স্রোত বইয়ে দিতে ঘোষণাটাও দিয়ে রাখলেন ক্রিস গেইল। তামিমকে নিয়ে দলকে এনে দিতে চান বিস্ফোরক শুরু।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2016, 08:43 AM
Updated : 26 Nov 2016, 10:44 AM

টুর্নামেন্টের আগে গেইলকে দলে টানা যখন নিশ্চিত করল চিটাগং ভাইকিংস, তামিমের সঙ্গে তার সম্ভাব্য জুটি নিয়ে তখন থেকেই আগ্রহ, কৌতুহল ও রোমাঞ্চ অনেকের। তবে ব্যক্তিগত কারণে টুর্নামেন্টের শুরু থেকে খেলতে পারেনি গেইল। অনেকের অনেক প্রতীক্ষার পর অবশেষে এসেছেন শুক্রবার রাতে।

শনিবার প্রথম দিনের অনুশীলনে আধ ঘণ্টার মতো ব্যাট করেছেন নেটে। এরপর মুখোমুখি হলেন সংবাদ মাধ্যমের। আলাপচারিতায় নিজে থেকেই তুলে আনলেন তামিমের সঙ্গে ইনিংস শুরুর প্রসঙ্গ।

“মাত্রই আমার প্রথম ম্যাচ। কেবল নেট করে আসলাম, যেটি ছিল দারুণ। আশা করি, শুরুটা ভালো করতে পারব ব্যক্তিগত ও দলীয়ভাবে। তামিমের সঙ্গে ইনিংস ওপেন করার সুযোগ আসছে, সেটির জন্যও আমি মুখিয়ে আছি। সে ভালো ফর্মে আছে।”

বিপিএল দিয়ে প্রায় সাড়ে তিন মাস পর মাঠে নামবেন গেইল। ম্যাচ খেলতে নামবেন ঢাকায় একদিন অনুশীলন করেই। তবে আরেকপ্রান্তে তামিম থাকবেন বলেই ভরসা পাচ্ছেন বিস্ফোরক এই ব্যাটসম্যান।

“তামিম কন্ডিশন খুব ভাল জানে। আমি চাইলে একটু সময় নিতে পারি, দেখতে পারি তামিম কিভাবে খেলছে। ও খেলার মধ্যেই আছে, জানে কিভাবে খেলতে হবে। আমি ওকে দেখে দ্রুত ধারণা নিতে পারি। ও অনেক অভিজ্ঞ। আশা করি, মানিয়ে নিতে দ্রুত করে আপন চেহারায় ফিরতে পারব। চেষ্টা করব যতটা সম্ভব আক্রমণাত্মক থাকতে। চাইব দলকে বিস্ফোরক শুরু এনে দিতে।”

শুক্রবার ঢাকায় পা রাখার পর টিভিতে চোখ রেখেছিলেন গেইল। উইকেট যেমন দেখেছেন, তার মতো ব্যাটসমানের জন্য সেটি ভালো লাগার কথা নয়। বল ব্যাটে এসেছে একটু থেমে। কিছু বল নীচু হয়েছে ভয়াবহ ভাবে। দু-একটি বল গেছে প্রায় গড়িয়ে। উইকেটের প্রসঙ্গ তুলে গেইল নিজেই অবশ্য জানালেন, এসব নিয়ে তার ভাবনা নেই।

“গত রাতে খেলা দেখছিলাম। উইকেট মনে হচ্ছিলো একটু ‘ট্রিকি’। তবে উইকেট নিয়ে আমার ভাবনা সামান্যই। যা হয় হবে, জীবনটাই তো এ রকম। আমি শুধু নিজের খেলা খেলতে চাই।”

তামিম-গেইল উদ্বোধনী দেখা যাবে রোববারই। রংপুর রাইডার্সের বিপক্ষে মাঠে নামবে চিটাগং।