চলে গেলেও বাংলাদেশের খোঁজ রাখবেন স্ট্রিক

বাংলাদেশের বোলিং কোচের দায়িত্বে থাকার সময়টুকু দারুণ উপভোগ করেছেন হিথ স্ট্রিক। চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নেওয়া জিম্বাবুয়ের সাবেক এই পেসার জানালেন, চলে গেলেও তিনি অনুসরণ করবেন বাংলাদেশের ক্রিকেটকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2016, 05:58 PM
Updated : 26 May 2016, 06:01 PM

গত কিছুদিনের গুঞ্জনকে সত্যি প্রমাণ করে বৃহস্পতিবার স্ট্রিক বিসিবিকে আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেন, তিনি চুক্তি নবায়ন করছেন না। বাংলাদেশের বোলিং কোচ হিসেবে তার দুই বছরের চুক্তি শেষ হচ্ছে এই মাসেই। আপাতত শেষ হচ্ছে তার বাংলাদেশ অধ্যায়ও।

পরে তার এজেন্টের মাধ্যমে টুইটারে এক বিবৃতিতে স্ট্রিক জানান, ক্যারিয়ার নিয়ে সামনে তাকাতেই এই সিদ্ধান্ত।

“আমি সিদ্ধান্ত নিয়েছি, এই মাস শেষে আমার চুক্তি শেষ হলেই জাতীয় বোলিং কোচ হিসেবে দায়িত্ব ছেড়ে দেব। ২০১৪ সালে সুযোগটি দেওয়ার জন্য আমি বিসিবির প্রতি কৃতজ্ঞ।”

“পুরো সময়টি ছিল খুব উপভোগ্য। বাংলাদেশের পথচলা আমি খুব ঘনিষ্ঠভাবে অনুসরণ করে যাব। আমার মনে হয়, আমার ও আমার পরিবারের জন্য এই সিদ্ধান্ত নেওয়ার এটিই সঠিক সময়। কোচিং ক্যারিয়ার নিয়ে এগিয়ে যাওয়ার জন্য সামনে তাকিয়ে আছি আমি।”

২০১৪ সালের বাংলাদেশের বোলিং কোচের দায়িত্ব নিয়েছিলেন স্ট্রিক। দুই বছরে ৪৫০ দিন কাজ করার চুক্তি ছিল তার সঙ্গে। চলতি আইপিএলে তিনি ছিলেন গুজরাট লায়ন্সের বোলিং কোচ।

ক’দিন আগে ভারতের একটি পত্রিকা জানায়, ভারতের জাতীয় ক্রিকেট একাডেমিতে ফাস্ট বোলিং কোচের চাকরির জন্য আবেদন করেছেন স্ট্রিক। একাডেমির চেয়ারম্যানও সাবেক জিম্বাবুয়ে অধিনায়ককে পেতে দারুণ আগ্রহী। হয়ত সেটিই হতে যাচ্ছে স্ট্রিকের পরবর্তী গন্তব্য।

বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন, শিগগিরই নতুন বোলিং কোচের সন্ধানে নামবেন তারা।