শফিউল-তাসকিনদেরও আমিরের ফর্মে চান তামিম

বিপিএলে চিটাগং ভাইকিংসের পেস বোলিং আক্রমণ বলতে গেলে একাই টানছেন মোহাম্মদ আমির। জয়ের পথে ফিরতে অধিনায়ক তামিম ইকবাল দেশের বোলারদের নিজেদের মেলে ধরতে তাগিদ দিয়েছেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2015, 12:20 PM
Updated : 29 Nov 2015, 12:20 PM

এবারের বিপিএলের প্রথম চার ম্যাচের তিনটিতেই হেরেছে চিটাগং ভাইকিংস। সবশেষ ম্যাচটি ছাড়া বাকি তিন ম্যাচেই ভালো করেছেন ব্যাটসম্যানরা। কিন্তু বোলিং আক্রমণ ব্যর্থ সব ম্যাচেই। এক মোহাম্মদ আমির ছাড়া ধারাবাহিকভাবে ভালো বোলিং করতে পারেননি কেউই।

চট্টগ্রাম পর্বে এসে দলের অন্য বোলারদেরও নিজেদের মেলে ধরার তাগিদ দিলেন তামিম ইকবাল। রোববার এমএ আজিজ স্টেডিয়ামে অনুশীলন শেষে চিটাগং অধিনায়কের কণ্ঠে আমিরের জন্য ছিল উচ্ছ্বসিত প্রশংসা।

“আমির খুবই স্পেশাল, আমাদের দলের জন্য দারুণ গুরুত্বপূর্ণ। যেভাবে চারটা ম্যাচে সে বোলিং করেছে, আমার প্রত্যাশাকেও ছাড়িয়ে গেছে। আমার দলের এই একজনই এখন পর্যন্ত সত্যিকারের উইকেট শিকারি। অন্যরা এতটা ভালো করতে পারছে না। তবে আমি নিশ্চিত, শফিউল-তাসকিনরা নিজেদের সেরাটা দিতে পারলে আমাদের আর সমস্যা হবে না।”

৫ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর বিপিএল দিয়েই দেশের বাইরের ক্রিকেটে ফিরেছেন আমির। এখনও পর্যন্ত ৪ ম্যাচে নিয়েছেন ৬ উইকেট। ওভারপ্রতি রান দিয়েছেন ৬.৬৫। ৪ মাচে ৬ উইকেট নিয়েছেন শফিউল ইসলামও। তবে লো-স্কোরিং টুর্নামেন্টেও রান দিয়েছেন ওভারপ্রতি ৯.৩১।

৩ ম্যাচে ২ উইেকট নিয়েছেন আমিরের স্বদেশি সাঈদ আজমল; রান দিয়েছেন ওভারপ্রতি ৭.৪৫। তাসকিন আহমেদ ওভারপ্রতি দিয়েছেন ৯.৫৮ রান, ৩ ম্যাচে উইকেট মোটে ১টি। ২ ম্যাচে উইকেট পাননি এনামুল হক জুনিয়র; ৩ ম্যাচে পাননি জিবন মেন্ডিস।

দলের বাকিদের সামর্থ্য নিয়ে অবশ্য প্রশ্ন নেই তামিমের। অধিনায়কের চাওয়া, পারফরম্যান্সেও প্রতিফলন পড়ুক সামর্থ্যের।

“আমাদের কিন্তু অনেকেই আছে নিয়মিত উইকেট নেওয়ার মত। তাসকিন আছে, শফিউল আছে, বাঁহাতি স্পিনাররা আছে। আমার মনে হয়, ওদের এখন সময় হয়েছে নিজেদের মেলে ধরার। আমির নিজের কাজ করে যাচ্ছে। বাকিদেরও সময় এখন নিজেদের কাজটা করার। আমি নিশ্চিত ওরা পারবে।”