ফরহাদের ব্যাটে রাজশাহীর জবাব

দ্বিতীয় দিন সিলেটের ব্যাটসম্যানদের দাঁড়াতেই দেয়নি রাজশাহী। জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) তৃতীয় রাউন্ডের এই দিনে সিলেটকে দ্রুত অলআউট করে ফরহাদ হোসেনের ব্যাটে পাল্টা জবাব দিচ্ছে তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2015, 01:19 PM
Updated : 11 Oct 2015, 01:50 PM

দ্বিতীয় স্তরের ম্যাচে রোববারের খেলা শেষে রাজশাহীর সংগ্রহ ৩ উইকেটে ১৮৩ রান। এখনও ১৪৫ রানে পিছিয়ে আছে তারা। এর আগে সিলেটকে ৩২৮ রানে গুটিয়ে দেয় রাজশাহী।  

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ৪ উইকেটে ২৩৬ রান নিয়ে খেলা শুরু করে সিলেট। আগের দিনের রানের সংগ্রহ মাত্র এক যোগ করে ফিরে যান রুমান। এরপর একে একে রাহাতুল ফেরদৌস ও আবুল হাসানের বিদায়ে চাপ বাড়ে অন্য অপরাজিত ব্যাটসম্যান ইমতিয়াজের কাঁধে।

আগের দিন শতক পাওয়া এই উদ্বোধনী ব্যাটসম্যান ফেরার আগে খেলেন ১৫৪ রানের চমৎকার এক ইনিংস। তার ৩৪৫ বলের ইনিংসটি গড়া ১৫টি চার ও একটি ছক্কায়।

শেষের দিকে এনামুল হক জুনিয়রের দৃঢ়তায় তিনশ’ পার হয় সিলেটের সংগ্রহ।

বড় সংগ্রহের সম্ভাবনা জাগালেও শেষের ব্যাটসম্যানদের ব্যর্থতায় শেষ পর্যন্ত সাড়ে তিনশ’ রানও করতে পারেনি সিলেট। শেষ ৫ উইকেট তারা হারায় ৭৩ রানে।

৭৩ রানে চার উইকেট নিয়ে সানজামুল রাজশাহীর সেরা বোলার। 

শুরুতেই অধিনায়ক জুনায়েদ সিদ্দিককে হারানো রাজশাহী দৃঢ় ভিত পায় তরুণ নাজমুল হোসেন ও ফরহাদের দারুণ ব্যাটিংয়ে। দ্বিতীয় উইকেটে ১৪৩ রানের জুটি গড়েন এই দুই জনে।

অলক কাপালীর বলে বোল্ড হওয়ার আগে অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটসম্যান শান্ত খেলেন ৬২ রানের ভালো একটি ইনিংস। তার বিদায়ের পর মোহাইমিনুল ইসলাম ফিরে গেলেও দলকে এগিয়ে নিচ্ছেন ৮০ রানে অপরাজিত থাকা ফরহাদ হোসেন। তার ১২৬ বলের ইনিংসটি সাজানো ১২টি চারে।

সংক্ষিপ্ত স্কোর:

রাজশাহী: ৩২৮ (ইমতিয়াজ ১৫৪, রুমান ৮২, ফেরদৌস ৬, হাসান ১১, এনামুল জুনিয়র ২৯, নাজমুল ১৪*, খালেদ ০; শাফাক ২৬-৫-৭১-২, মইনুল ১৯-৩-৫৬-২, ফরহাদ রেজা ৩২-১১-৭৭-১, সানজামুল ৩৪-৯-৭৩-৪, নিহাদ ৮.৫-২-২৩-১, মোহাইমিনুল ১-০-২-০, ফরহাদ হোসেন ৮-০-২২-০)

রাজশাহী: ১৮৩/৩ (নাজমুল ৬২, জুনায়েদ ১৪, ফরহাদ হোসেন ৮০*, মোহাইমিনুল ১১; হাসান ৮-২-২৭-০, নাজমুল ৯-৩-৩০-১,  খালেদ ৮-১-২৮-০, এনামুল ৫.৪-০-৩৩-১, ফেরদৌস ৭-০-৩৩-০, কাপালী ৮-২-২২-১)