তবুও ইতিবাচক দিক খুঁজে পেয়েছেন মুমিনুল

ভারত সফরে যাচ্ছেতাই পারফরম্যান্স বাংলাদেশ ‘এ’ দলের। দেশে ফিরে অধিনায়ক মুমিনুল হক তবু বলছেন, এই সফরেও আছে ইতিবাচক দিক!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2015, 02:35 PM
Updated : 30 Sept 2015, 02:35 PM

দুই সপ্তাহের সফর শেষে বুধবার দুপুরে দেশে ফিরেছে বাংলাদেশ ‘এ’ দল। সফরে একদিনের ম্যাচের সিরিজে ভারত ‘এ’ দলের ২-১ ব্যবধানে হেরেছে বাংলাদেশ ‘এ’। হেরেছে দুটি তিন দিনের ম্যাচেই। প্রথমটিতে তারা হেরেছে কর্নাটক রাজ্য দলের বিপক্ষে; পরেরটিতে ভারত ‘এ’ দলের বিপক্ষে হেরেছে ইনিংস ব্যবধানে।

তবে দেশে ফিরে বিমানবন্দরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মুমিনুল জানালেন, হতাশার এই সফরেও আছে কিছু ইতিবাচক দিক।

“ভারত সফরে ইতিবাচক দিক হলো, ওয়ানডে ম্যাচে আমরা ভালো খেলেছি। নাসির, লিটন ও সাব্বির খুব ভালো ব্যাটিং করেছে। তবে তিনদিনের ম্যাচে দু-একজন ছাড়া আর তেমন কেউ ভালো করতে পারেনি।”

অধিনায়কের মতে, দলকে ডুবিয়েছে ব্যাটসম্যানদের ব্যর্থতা।

“আমরা ভালো ব্যাটিং করতে পারিনি। টপ অর্ডার ভালো করতে পারেনি। একটা ম্যাচ জিততে হলে লোয়ার অর্ডারে দু-একজন ভালো খেললে জেতা সম্ভব না। ওপরের দিকে ব্যাটসম্যানরা ভালো করলে নিচের দিকের ব্যাটসম্যানরাও প্রেরণা পায়। কিন্তু আমরা সেটা করতে পারিনি।”

সফরে ‘এ’ দলের ম্যানেজার ছিল জাতীয় দলের প্রধান নির্বাচক ফারুক আহমেদ। সাবেক এই অধিনায়কের মতে, বড় দৈর্ঘ্যের ম্যাচ আরও বেশি খেলতে হবে ক্রিকেটারদের।

“প্রথম ম্যাচে কর্নাটকের কাছে হেরেছি বটে, তবে পরের ম্যাচে ভারত ‘এ’ দল ছিল অনেক শক্তিশালী। এই ঘাটতি কাটিয়ে উঠতে হলে আমাদের বড় দৈর্ঘ্যের ম্যাচ আরও বেশি খেলতে হবে। সেটা করতে পারলে এই পর্যায়ের ক্রিকেটে আমরা আরও ভালো করতে পারব।”