নারী ক্রিকেট দলের পাকিস্তান সফরে সরকারের সবুজ সংকেত

পাকিস্তান সফর করার বিষয়ে সরকারের পক্ষ থেকে সবুজ সংকেত পেয়েছেন সালমা খাতুনরা। বাংলাদেশের নারী ক্রিকেট দলকে পাকিস্তান সফরের অনুমতি দিয়ে বিসিবিতে চিঠি পাঠিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2015, 08:46 AM
Updated : 4 Oct 2015, 07:23 AM

সম্প্রতি বাংলাদেশ নারী ক্রিকেট দলকে সফরের আমন্ত্রণ জানায় পাকিস্তান। এর প্রেক্ষাপটে জাতীয় ক্রীড়া পরিষদ সফরের সম্মতি চেয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে চিঠি দেয়। তারই প্রেক্ষিতে মঙ্গলবার মন্ত্রণালয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে সম্মতি দিয়ে চিঠি পাঠায়। 

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জাকির আহমেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "ঈদের পর নারী ক্রিকেট দলের পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে। তাদের ভিসা প্রসেসিংয়ের জন্য আমরা বিসিবিকে চিঠি দিয়েছি। এ সংক্রান্ত জিও (গর্ভনমেন্ট অর্ডার) জারি হয়েছে।"
 
যুগ্ম সচিব জানান, শেষ পর্যন্ত পাকিস্তান যাওয়া না যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেবে বিসিবিই। 
 
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহকারী সচিব সিরাজুছ ছালেকিনও একই কথা বলেন। 
 
"বাংলাদেশের নারী ক্রিকেটারদের পাকিস্তান সফরের সম্মতি দিয়েছে (যুব ও ক্রীড়া) মন্ত্রণালয়। এখন এই সফর তারা কবে করবে বা আদৌ করবে কিনা, সে বিষয়ে বিসিবি সিদ্ধান্ত নেবে।"
 
এ প্রসঙ্গে বিসিবির গণমাধ্যম ও যোগাযোগ কমিটির প্রধান জালাল ইউনুস বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, মেয়েদের ক্রিকেট দলের পাকিস্তান সফরের অনুমোদন পাওয়ার ব্যাপারটি তিনিও শুনেছেন।
 
“আগামীকাল (বুধবার) বিসিবি সভাপতি নাজমুল হাসান দেশে ফিরবেন। তিনি দেশে ফেরার পর বোর্ড এবং সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে সফরের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।”
 
নারী ক্রিকেটাররা অনুশীলনের মধ্যেই আছেন জানিয়ে বিসিবি পরিচালক জালাল ইউনুস বলেন, “সফরের জন্য সব ধরনের প্রস্তুতি আমরা নিয়ে রেখেছি।” 
 
বাংলাদেশের মেয়েদের পাকিস্তান সফরে নিতে প্রবলভাবে আগহী পাকিস্তান ক্রিকেট বোর্ড। সেখানকার নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখতে এরই মধ্যে করাচি ও লাহোর পরিদর্শন করে বিসিবির নিরাপত্তা পরিদর্শক দল।
 
সব কিছু ঠিক থাকলে আগামী ২৭ সেপ্টেম্বর পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশের মেয়েদের। করাচি ও লাহোরে স্বাগতিকদের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে।