তবু শের-ই-বাংলার মাঠে মুগ্ধ আমলা

বৃষ্টির পাল্লায় পড়া মিরপুর টেস্টে খেলা হলো মাত্র এক দিন। তবু শের-ই-বাংলার পানি নিষ্কাশন ব্যবস্থায় মুগ্ধ হাশিম আমলা। দক্ষিণ আফ্রিকা অধিনায়কের মতে, তাদের দেশে এমন বৃষ্টি হলে খেলা বন্ধ হতো চতুর্থ দিনেই!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2015, 10:11 AM
Updated : 3 August 2015, 10:11 AM

টেস্ট সিরিজে ২ টেস্ট মিলিয়ে খেলা হয়েছে মাত্র ৪ দিন। সিরিজ ড্র হওয়ায় টেস্ট র‌্যাঙ্কিংয়ে দক্ষিণ আফ্রিকা হারিয়েছে ৫ রেটিং পয়েন্ট। চতুর্থ দিন দুপুর ২টার পর থেকে বৃষ্টি না হলেও পঞ্চম দিন সকালেই বাতিল করা হয় দিনের খেলা। শের-ই-বাংলার ড্রেনেজ ব্যবস্থা নিয়ে তাই উঠছে প্রশ্ন।

তবে শের-ই-বাংলায় সংবাদ সম্মেলনে হাশিম আমলা জানালেন তার মুগ্ধতার কথা।

“ড্রেনেজ এখানে খুবই ভালো। চট্টগ্রামেও ড্রেনেজ দেখে আমরা অবাক হয়েছিলাম, প্রত্যাশার চেয়েও অনেক ভালো ছিল। হতাশার দিকটা হলো, আমরা বাংলাদেশে এসেছিলাম সিরিজ জিততে এবং ভালো ক্রিকেট খেলতে; সেটা হয়নি। কিন্তু আবহাওয়া তো আর নিয়ন্ত্রণে নেই কারও। ৩ দিন পুরো বৃষ্টি হলে কিছুই করার থাকে না।

আমলার ধারণা, দক্ষিণ আফ্রিকায় এমন বৃষ্টি হলে পরিস্থিতি আরও খারাপ হতো।

“দক্ষিণ আফ্রিকায় যদি টানা তিন দিন এমন বৃষ্টি হতো, পুরো মাঠ পানির নিচে থাকত। হয়তো গতকালই (রোববার) খেলা পরিত্যক্ত ঘোষণা করা হত। ড্রেনেজ এখানে ভালো। কিন্তু এখন বৃষ্টি না হলেও মাঠের কিছু জায়গা স্যাঁতস্যাঁতে আছে, আমাদের ক্রিকেটারদের জন্য যা ঝুঁকির কারণ হতে পারতো।”