ভিন্ন ফলের আশায় ছিলেন মুশফিক

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জেতার চেষ্টাও করতে না পারায় হতাশ বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2015, 11:07 AM
Updated : 25 July 2015, 11:07 AM

বৃষ্টির কারণে দ্বিতীয় দিন ২৫ ও তৃতীয় দিন ২৪.৫ ওভার আগে খেলা শেষ হয়। তারপরও তৃতীয় দিন শেষে ছিল রোমাঞ্চের হাতছানি। ৭৮ রানে পিছিয়ে থাকা দক্ষিণ আফ্রিকা দিন শেষে করে বিনা উইকেটে ৬১ রান।

উইকেট আরও মন্থর হয়ে পড়ায় অতিথিদের চতুর্থ দিন চেপে ধরার পরিকল্পনা ছিল বাংলাদেশের। বৃষ্টির বাধায় সেদিনের খেলা ভেসে গেলে ড্রই লেখা হয়ে যায় ম্যাচের ফলে।

খেলা সম্ভব হলে শেষ দিন একটা চেষ্টা করতে চেয়েছিল স্বাগতিকরা। কিন্তু এদিনও বৃষ্টির দাপটে খেলা হয়নি। দিনের খেলা পরিত্যক্ত ঘোষণার পর সংবাদ সম্মেলনে নিজের হতাশার কথা জানান মুশফিক।   

“আমরা যে অবস্থানে ছিলাম, তাতে খেলা না হওয়ায় হতাশ তো অবশ্যই। টেস্টের এক নম্বর দলের সঙ্গে লিড নেওয়া আমাদের জন্য ইতিবাচক ছিল। আবহাওয়ার ওপর তো আর আমাদের কারও হাতে নেই। খেলা হলে ফল ভিন্ন হতে পারত।”

আগামী বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। সেই ম্যাচে চট্টগ্রাম টেস্টের ইতিবাচক দিকগুলো নিয়ে যেতে চান অধিনায়ক।

“এই প্রথম তাদের বিপক্ষে তিনশ' রান করা; ওদেরকে কম রানে অলআউট করা, প্রথম ইনিংসে লিড নেওয়া। বড় রান না করলেও যে যে যার যার অবস্থান থেকে অবদান রেখেছে। তরুণরা সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে ভালো খেলেছে। সব মিলিয়ে দলগত পারফরম্যান্স হয়েছে। ঢাকা টেস্টে এই আত্মবিশ্বাস কাজে দিবে।”

ড্র হওয়া চট্টগ্রাম টেস্টে অতিথিদের বিপক্ষে সর্বোচ্চ রানের ইনিংস গড়ে বাংলাদেশ। অতিথিদের ২৪৮ রানে অল আউট করে ৩২৬ রান করে স্বাগতিকরা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদের আগের সর্বোচ্চ ছিল ২৫৯ রান।