২ পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ তদন্তের নির্দেশ

রাজধানীর পল্লবী থানার দুই উপ-পরিদর্শকসহ ১৮ জনের বিরুদ্ধে আনা চাঁদাবাজির অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2015, 11:04 AM
Updated : 28 June 2015, 11:04 AM

রোববার স্থানীয় এক নারীর অভিযোগের শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম মঈনুল ইসলাম ভুইয়া এ আদেশ দেন।

অভিযুক্তদের মধ্যে রয়েছেন- এসআই জাহিদুল ইসলাম, এসআই জুবায়ের হোসেন, সাইফুল ইসলাম (৩৪), আমানউল্লা (৫০), মো. রুবেল (২৫), সিরাজ বক্স (৫৫) ও হারুন (৩৮)।

তাদের বিরুদ্ধে আদালতে চাঁদাবাজির অভিযোগ আনেন পল্লবীর আলীনগর হাউজিংয়ের মোসাম্মৎ লাবনী। বাদির জবানবন্দি নিয়ে পুলিশের সংশ্লিষ্ট জোনের সহকারী কমিশনারের নীচের পদমর্যাদার নন- এমন পুলিশ কর্মকর্তার কাছে তদন্ত করে প্রতিবেদন জমা দিতে বলেন বিচারক।

আদালতের পেশকার মিজানুর রহমান মামলার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এ তথ্য জানান।

আরজিতে বলা হয়, চলতি বছরের ১২ মে মিরপুর আলীনগর হাউজিংয়ের পাশে বাদী লাবনীর মামা মমিন বক্স কয়েকজন শ্রমিক নিয়ে হাভেলি প্রপার্টিজের কাজ করছিলেন। এসময় স্থানীয় সাইফুল ইসলাম ও আমানউল্লাসহ ১০-১২ জন তাদের কাছে ১০ লাখ টাকা দাবি করে।

এর ১৪ মে তারা কাজ করতে গেলে তারা বাধা দেয় এবং মমিন ও বাদীর ভাই রাজিবকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। তাদের উদ্ধার করে পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সেদিনই কোনো কারণ ছাড়া পল্লবী থানার এসআই জাহিদুল ইসলাম ঢাকা মেডিকেল থেকে তাদের আটক করে এক লাখ টাকা চাঁদা দাবি করলে বাদী ৫০ হাজার টাকা দেয়।

এরপর ১৮ তারিখে পল্লবী থানার আরেক এসআই জুবায়ের পল্লবীর সিরামিক রোডে বাদীর শশুরকে হোটেল থেকে পুলিশের গাড়িতে তুলে নিয়ে লাঠিপেটা করেন। এ সময় বাদীর কাছে ৬০ হাজার টাকা দাবি করা হলে বাদী ২০ হাজার টাকা দেয়।

বাকি টাকা না দেওয়ায় তাদের ২০টি রিকশা নিয়ে যায় পুলিশ এবং বাদীর পরিবারের সদস্যদের হত্যামামলায় জড়ানোর হুমকি দেয় পুলিশ।