ইব্রাহিম মেডিকেলের নেপালি ছাত্রের মৃত্যু

ঢাকার ইব্রাহিম মেডিকেল কলেজের (বারডেম) এক নেপালি শিক্ষার্থী ‘অতিরিক্ত মাদক গ্রহণের ফলে’ মারা গেছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2015, 12:28 PM
Updated : 29 May 2015, 12:28 PM

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইন্টারন্যাশনাল হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মো. লুৎফর রহমান জানান, বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই শিক্ষার্থীর মৃত্যু হয়।

রুদ্র প্রতাপ নামের ওই ছাত্র ইব্রাহিম মেডিকেল কলেজের চতুর্থ বর্ষে ছিলেন। বেসরকারি এই চিকিৎসা মহাবিদ্যালয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীভুক্ত। 

প্রাধ্যক্ষ লুৎফর বলেন, “বৃহস্পতিবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে রুদ্র মাদক সেবনে অসুস্থ হয়ে পড়ে। ওই সময় সে তার মায়ের সঙ্গে কথা বলছিল। তখন মা বিষয়টি রুদ্র’র নেপালি এক সহপাঠীকে জানান। নেপালি সেই ছাত্র তখন হল অফিসে খবর দেয়।”

পরে রাত ৮টার দিকে কক্ষের দরজা ভেঙে রুদ্রকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় ভোর সাড়ে ৪টার দিকে রুদ্র’র মৃত্যু হয় বলে প্রাধ্যক্ষ জানান।

বিশ্ববিদ্যালয়ে প্রক্টর অধ্যাপক আমজাদ আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রুদ্র’র মৃত্যুর বিষয়টি তার বাবা-মাকে জানানো হয়েছে। তার লাশ ঢাকা মেডিকেলের হিমঘরে রাখা হয়েছে।

তার বাবা-মা এলে লিখিত নিয়ে লাশ হস্তান্তর করা হবে বলে জানান প্রক্টর।