উদ্ভাবনী পরিষেবা প্রদর্শনে ‘মবিলিটি কানেক্ট ফোরাম’ শুরু

মোবাইল ফোনের মাধ্যমে গ্রাহকের জীবন যাত্রায় মোবিলিটি সল্যুশনস কীভাবে পরিবর্তন আনতে পারে তা প্রদর্শন করতে  ঢাকায়  দুদিনের ‘মবিলিটি কানেক্ট ফোরাম’ শুরু হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2015, 07:15 PM
Updated : 25 May 2015, 07:15 PM

মোবিলিটি সল্যুশনস প্রতিষ্ঠান মাহিন্দ্রা কমভিভা বাংলাদেশের আয়োজনে সোমবার ওয়েস্টিন হোটেলে এ ফোরামের উদ্বোধন করেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান সুনীল কান্তি বোস।

তিনি বলেন, “মাহিন্দ্রা কমভিভার মতো মবিলিটি সলিউশনস প্রদানকারী প্রতিষ্ঠানগুলো একটি জ্ঞানভিত্তিক ও উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে সরকারের ভিশন- ২০২১ ও ভিশন-২০৪১ অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসসহ সকল মবিলিটি সলিউশনস বাংলাদেশের মানুষের জীবন-যাত্রায় বিস্ময়কর পরিবর্তন এনেছে।”

অনুষ্ঠানে মোবাইল মানি ও পেমেন্ট, কাস্টমার ভ্যালু ম্যানেজমেন্ট, মোবাইল অ্যাডভারটাইজিং, ডেটা এবং এন্টারপ্রাইজ মোবিলিটি ও ম্যানেজড সার্ভিসেস সংক্রান্ত সলিউশনস প্রদর্শন করা হয়। পাশাপাশি আপারেটরদের রাজস্ব বৃদ্ধির সাথে কাস্টমার অভিজ্ঞতা উন্নত করতে বিভিন্ন সার্ভিসও তুলে ধরা হয়।

এ ছাড়া অনুষ্ঠানে ওয়্যারেবল এবং অন্যান্য ডিজরাপটিভ প্রযুক্তির মতো নতুন নতুন উদ্ভাবনও তুলে ধরা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক শুভঙ্কর সাহা জানান, দেশে দুই কোটিরও বেশি গ্রাহক মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট  খুলেছে।  প্রতিদিন  গড়ে তিন কোটি ট্র্যানস্যাকশনসহ প্রায় চারশ’কোটি টাকার লেনদেন হয় মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে।

মাহিন্দ্রা কমভিভার ভাইস প্রেসিডেন্ট ও এশীয়-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রধান সুরেশ খোসলা বলেন, “ দীর্ঘদিন ধরে বিভিন্ন উদ্ভাবনী মবিলিটি সলিউশনস দিয়ে মাহিন্দ্রা কমভিভার সলিউশনস ভাণ্ডার সমৃদ্ধ হয়েছে। আমরা আমাদের পরিচালনাগত দক্ষতা বৃদ্ধিকারী ও বিনিয়োগের সর্বোত্তম ব্যবহার নিশ্চিতকারী সলিউশনগুলোর মাধ্যমে আঞ্চলিক অপারেটর ও আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠানগুলোকে বটম লাইন মুনাফা অর্জনে সহায়তা অব্যাহত রাখবো।

মাহিন্দ্রা কমভিভার কান্ট্রি ম্যানেজার রিয়াদ হাসনাইন অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

মোবিলিটি সলিউশনের মাধ্যমে মোবাইলফোন সেবাদাতা প্রতিষ্ঠান, মোবাইলফোনের গ্রাহক এবং ব্যাংকের সেবা প্রদানের জন্য প্রয়োজনীয় কার্যকরী ও উদ্ভাবনী পরিষেবা প্রদান সম্পর্কে জানানো এবং ইতোমধ্যে দেয়া সেবাসমূহ তুলে ধরাই এ আয়োজনের লক্ষ্য।