চবিতে ছাত্রলীগ-শিবির সংঘর্ষ, আহত ৮

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সঙ্গে ছাত্রশিবির নেতাকর্মীদের সংঘর্ষে অন্তত আটজন আহত হয়েছেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2015, 03:01 PM
Updated : 22 May 2015, 07:44 PM

শুক্রবার বিকেলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের এক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের এ এফ রহমান ও আলাওল হল থেকে সরে গেছে শিবির কর্মীরা। পরে হল দুটিতে অবস্থান নিয়েছে ছাত্রলীগ।

হাটহাজারী থানার পরিদর্শক (তদন্ত) সালাহউদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ছাত্রলীগের কয়েকজন কর্মী বিকালে আলাওল হলের মাঠে খেলতে গেলে শিবির কর্মীরা তাদের ‘উত্যক্ত’ করে।

“পরে এ ঘটনায় ছাত্রলীগ কর্মীরা আলাওল হলের মাঠে জড়ো হলে শিবির কর্মীরা হল দুটি ছেড়ে চলে যায়।”

বর্তমানে ক্যাম্পাসের পরিস্থিতি স্বাভাবিক আছে বলে জানান তিনি।

প্রত্যক্ষদর্শী কয়েক শিক্ষার্থী জানান, ছাত্রলীগের কয়েকজন কর্মী বিকেল ৪টার দিকে আলাওল হলের মাঠে ক্রিকেট খেলতে গেলে শিবির কর্মীরা মিজানুর রহমান নামে এক ছাত্রলীগকর্মীকে হুমকি দেয়।

এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে ছাত্রলীগকর্মীরা ওই মাঠে এসে জড়ো হয়।

পাশাপাশি অবস্থিত আলাওল ও এফ রহমান হলে ‘আধিপত্য’ নিয়ে থাকা শিবির কর্মীদের সঙ্গে এক পর্যায়ে সংঘর্ষ শুরু হয় ছাত্রলীগ নেতাকর্মীদের।

উভয়পক্ষের মধ্যে পাল্টাপাল্টি পাথর নিক্ষেপ ও ফাঁকা গুলিবর্ষণের ঘটনা ঘটে বলে কয়েকজন জানান।

এক পর্যায়ে শিবির কর্মীরা হল ছেড়ে বেরিয়ে এলে ছাত্রলীগ কর্মীরা হল দুটিতে অবস্থান নেয়।

এ ঘটনায় উভয়পক্ষের আহত অন্তত আটজন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন বলে মেডিকেল পুলিশ ফাঁড়ির এএসআই পঙ্কজ বড়ুয়া জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহসভাপতি অমিত কুমার বসু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “নৃবিজ্ঞান বিভাগের স্নাতকোত্তরের ছাত্র মিজানুর রহমান ও তার বন্ধুরা খেলার জন্য আলাওল হলের মাঠে গেলে ছাত্রশিবির কর্মীরা তাকে লাঞ্ছিত করে।

“সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে মিজান এর প্রতিবাদ করায় শিবিরকর্মীরা হল থেকে পাথর ও গুলি ছোড়ে। পরবর্তীতে তারা হল ছেড়ে পালিয়ে যায়।”