‘বাঁচতে চাইলে’ ইলিশে ভোট দেন: খোকন

বিএনপি সমর্থিত প্রার্থী জয়ী হলে আবারো দেশে সহিংসতা শুরু হবে মন্তব্য করে ‘শান্তিতে থাকতে’ তাকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন সাঈদ খোকন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2015, 08:40 AM
Updated : 16 April 2015, 11:29 AM

বৃহস্পতিবার দুপুরে যাত্রাবাড়ীর মীরহাজীরবাগে প্রচারে গিয়ে আওয়ামী লীগ সমর্থিত ঢাকা দক্ষিণের এই মেয়র প্রার্থী বলেন, “বিএনপির প্রার্থী জয়ী হলে গত তিনমাসের মত বীভৎস পরিস্থিতির দিকে ঠেলে দেবে বাংলাদেশকে। আমরা শান্তিতে থাকতে পারবো না।

“ক্ষমতায় কে গেল, না গেল পরের কথা। আগে তো বাঁচতে হবে! বিএনপি সরকার হটাতে চায়। তাদের প্রার্থী জয়ী হলে সারাদেশে আবারও মৌলবাদ শুরু হবে। বীভৎস পরিস্থিতির দিকে যাবে দেশ। বাঁচতে চাইলে ইলিশ প্রতীকে একটা করে ভোট দেন।”

দশম সংসদ নির্বাচন বর্জনকারী বিএনপি নেতৃত্বাধীন জোট মধ্যবর্তী নির্বাচনের দাবিতে গত ৫ জানুয়ারি সারা দেশে লাগাতার অবরোধের ডাক দেয়। তাদের অবরোধের তিন মাসে গাড়িতে অগ্নিসংযোগ, পেট্রোল বোমা নিক্ষেপ ও হাতবোমা বিস্ফোরণসহ সহিংসতার নানা ঘটনায় ১৩০ জনের বেশি মানুষের মৃত্যু হয়।

মেয়র নির্বাচিত হলে জলাবদ্ধতা নিরসনে ব্যবস্থা গ্রহণের প্রতিশ্রুতি দেন ঢাকার সাবেক মেয়র মোহাম্মদ হানিফের ছেলে খোকন।

তিনি বলেন, “নানাবিধ সমস্যায় জর্জরিত আমাদের এই ঢাকা। বিশেষ করে এই এলাকায় জলাবদ্ধতার সমস্যা প্রকট। আমার বাবা এ সমস্যার অনেকটা সমাধান করেছেন। তিনি আপনাদের সুখে-দুঃখে পাশে ছিলেন। কথা দিচ্ছি আমিও আপনাদের পাশে থাকবো। ইলিশ প্রতীকে ভোট দিলে ঢাকার জলাবদ্ধতা সমস্যার সমাধান হবে।”

ডেমরা থানা আওয়ামী লীগের সভাপতি মনিরুল ইসলাম মনুর সভাপতিত্বে পথসভায় অন্যদের মধ্যে দলের ঢাকা মহানগরের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, শ্যামপুর থানার সাধারণ সম্পাদক সানজিদা খানম, কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক গোলাম সরোয়ার কবির বক্তব্য দেন।

এ সময় মহানগরের ৫১ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী কাজী হাবিবুর রহমান হাবুও উপস্থিত ছিলেন।