স্পেনকে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

অবকাঠামো, জ্বালানি এবং জাহাজ নির্মাণসহ বাংলাদেশের বিভিন্ন খাতে আরও বিনিয়োগে ফ্রান্সের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2015, 05:54 PM
Updated : 29 March 2015, 05:54 PM

স্পেনের সফররত পররাষ্ট্র প্রতিমন্ত্রী ইগনাসিও ওয়াইভানেজ রুবিও রোববার সন্ধ্যায় সংসদ ভবনের কার্যালয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

এ সময় শেখ হাসিনা এ আহ্বান জানান বলে সাংবাদিকদের জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী।

শামীম চৌধুরী বলেন, বৈঠকে দুই দেশের পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। বাংলাদেশ সফরের জন্য ইগনাসিও ওয়াইভানেজ রুবিওকে শেখ হাসিনা ধন্যবাদ জানিয়েছেন বলেও জানান তিনি।

শেখ হাসিনা বলেন, বিভিন্ন সুযোগ-সুবিধার মাধ্যমে তার সরকার বাংলাদেশে একটি বিনিয়োগবান্ধব পরিবেশ নিশ্চিত করেছে। স্পেনের উদ্যোক্তারা ব্যাপক আকারে বিনিয়োগের মাধ্যমে এ সুযোগ গ্রহণ করতে পারেন।

প্রধানমন্ত্রী তৈরি পোশাকের পাশাপাশি বাংলাদেশ থেকে সিরামিক, চামড়া ও চামড়াজাত পণ্য, পাট ও পাটজাত পণ্য এবং ওষুধ আমদানির জন্য স্পেনের  প্রতি আহ্বান জানান।

ইগনাসিও ওয়াইভানেজ রুবিও বাংলাদেশের জ্বালানি, সড়ক পরিবহন ও রেল খাতে কাজ করার ব্যাপারে তার সরকারের আগ্রহের কথাও জানান এ সময়।

সাক্ষাতকালে প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম এবং বাংলাদেশে স্পেনের রাষ্ট্রদূত লুই তেজাদা উপস্থিত ছিলেন।