লাঙ্গলবন্দে মৃত্যু: দুর্নীতির অভিযোগ বিএনপির

লাঙ্গলবন্দে অষ্টমী স্নানে পুণ্যার্থীর মৃত্যুর জন্য সরকারের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের দায়ী করে তীব্র সমালোচনা করেছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি তৈমুর আলম খন্দকার।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2015, 04:41 PM
Updated : 27 March 2015, 04:41 PM

শুক্রবার সন্ধ্যায়    নারায়ণগঞ্জ মহানগর যুবদলের যুগ্মআহবায়ক (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত) রানা মুজিব স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে ১০ পুণ্যার্থীর মৃত্যুতে গভীর শোক, নিহতদের পরিবারের প্রতি সমবেদনাও জানান তিনি।

বিজ্ঞপ্তিতে নগর বিএনপির সভাপতি জাহাংগীর আলম, বন্দর থানা বিএনপির সভাপতি নুরুদ্দিন আহম্মেদ ও মহানগর যুবদলের আহবায়ক মাকছুদুল আলম খন্দকার খোরশেদও স্বাক্ষর করেন।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামী লীগ শুধু মুখে মুখেই হিন্দু ধর্মালম্বীদের কথা বলে, কিন্তু আসলে সবই প্রতারণা।

লাঙ্গলবন্দের উন্নয়ন ও তীর্থ যাত্রীদের সুযোগ-সুবিধা বৃদ্ধির জন্য সরকারের পক্ষ থেকে ২০১২ সালে ৫ কোটি টাকা বরাদ্ধ হয়েছিল। সেই টাকা সরকার দলীয় নেতাকর্মীরা হরিলুট করেছে বলে অভিযোগ করা হয় বিজ্ঞপ্তিতে।

এখানে কোনো প্রকার উন্নয়নই করা হয়নি বলে দাবি করা হয় এতে।

তৈমুর আলম খন্দকার বিআরটিসির চেয়ারম্যান থাকাকালে ঢাকার কমলাপুর স্টেশন, কুমিল্লা, নরসিংদী ও ব্রাক্ষণবাড়িয়া থেকে তীর্থযাত্রীদের সুবিধার্থে বিআরটিসির স্পেশাল বাস সার্ভিসের ব্যাবস্থা করেছিলেন বলে দাবি করা হয় বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে যাদের দায়িত্ব অবহেলার জন্য এই দুর্ঘটনা ঘটেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়।

শুক্রবার সকালে নারায়ণগঞ্জের লাঙ্গলবন্দে অষ্টমী পুণ্যস্নান শুরুর কয়েক ঘণ্টা পর একটি বেইলি ব্রিজ ভেঙে পড়ার গুজবে আতঙ্কিত হয়ে হুড়োহুগিতে অন্তত ১০ জনের মৃত্যু হয়।