মানিকগঞ্জ ও নওগাঁয় ২ ট্রাকে পেট্রোল বোমা, দগ্ধ ৩

মানিকগঞ্জের সাটুরিয়া ও নওগাঁ শহরে অবরোধের নাশকতার শিকার হয়েছে কাঠ ও ধান বোঝাই দুটি ট্রাক, দগ্ধ হয়েছেন এক চালক ও তার সহকারীসহ তিনজন।

মানিকগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2015, 09:04 AM
Updated : 5 March 2015, 09:04 AM

সাটুরিয়া থানার ওসি হাবিবুল্লাহ সরকার জানান, বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে উপজেলার গোলড়া এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে কাঠ বোঝাই চলন্ত একটি ট্রাকে পেট্রোল বোমা হামলা হয়।

এ ঘটনায় দগ্ধ ট্রাক চালক ইকবাল হোসেন (৩৫), তার সহকারী সুমন মিয়া (২০) এবং আরোহী আবুল কালামকে (৪০) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে। তারা সবাই ময়মনসিংহের ভালুকা উপজেলার কইয়াদি গ্রামের বাসিন্দা।

কাঠ নিয়ে ট্রাকটি ঢাকার ধামরাই থেকে মানিকগঞ্জ যাচ্ছিল বলে পুলিশ কর্মকর্তা হাবিবুল্লাহ জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, পেট্রোল বোমায় চলন্ত ট্রাকটির সামনের অংশে আগুন ধরে গেলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং ট্রাকটি রাস্তার পাশে খাদে পড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন এবং দগ্ধ তিনজনকে হাসপাতালে পাঠান।

এর আগে বুধবার রাত ১১টার দিকে নওগাঁর শহরের বরুণকান্দি এলাকায় একটি ধানবোঝাই ট্রাকে পেট্রোল বোমা ছোড়ে হরতাল-অবরোধ সমর্থকরা।

এতে ট্রাকের সামনের বেশ কিছু অংশ পুড়ে গেলেও আগুন ভেতরে না যাওয়ায় কেউ আহত হননি বলে নওগাঁ সদর থানার ওসি জাকিরুল ইসলাম জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, রাতে মহাদেবপুর উপজেলা থেকে ট্রাকে করে ধান নিয়ে বগুড়ার সান্তাহারে নিজের চালকলে ফিরছিলেন ব্যবসায়ী গোপাল মাড়োয়ারি।

পথে বরুণকান্দি এলাকায় ট্রাকে পেট্রোল বোমা ছোড়া হলে সামনের অংশে আগুন ধরে যায়। এ সময় চালক দ্রুত গাড়ি থামিয়ে অন্যদের নিয়ে নেমে পড়েন। পরে স্থানীয়দের সহায়তায় আগুন নেভানো হয়।