একরাম হত্যা: ফের জামিন পেলেন মিনার

ফেনীর ফুলগাজীতে চাঞ্চল্যকর একরামুল হক হত্যা মামলার প্রধান আসামি বিএনপি নেতা মাহাতাব উদ্দিন আহম্মেদ চৌধুরী মিনার ওরফে মিনার চৌধুরীকে ফের জামিন দিয়েছে হাই কোর্ট।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2015, 01:05 PM
Updated : 2 March 2015, 02:36 PM

মিনারের জামিন সংক্রান্ত একটি রুলের চূড়ান্ত শুনানি করে বিচারপতি মোহাম্মদ আব্দুল হাফিজ নেতৃত্বাধীন দুই সদস্যের বেঞ্চ সোমবার এই জামিন দেয়।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মাসুদ হাসান চৌধুরী পরাগ। আসামিপক্ষে ছিলেন জেড আই খান পান্না।

গত বছর ২০ মে ফেনীর একাডেমি এলাকায় বিলাসী সিনেমা হলের সামনে প্রকাশ্যে গুলি করে, কুপিয়ে ও গাড়িসহ পুড়িয়ে হত্যা করা হয় ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি একরামুল হককে।

নিহতের বড় ভাই রেজাউল হক জসিম ওই দিনই ফেনী জেলা তাঁতী দলের আহ্বায়ক মাহাতাব উদ্দিন আহম্মদ চৌধুরী মিনারের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও ৩০/৩৫ জনকে আসামি দেখিয়ে ফেনী মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলা হওয়ার পর গতবছর ২৭ মে গোয়েন্দা পুলিশ ঢাকা থেকে মিনারকে গ্রেপ্তার করে। রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের পর ৪ জুন তাকে ফেনী জেলা কারাগারে পাঠানো হয়।

এরপর হাই কোর্ট থেকে জামিন নিয়ে মিনার ১৭ জুলাই কারাগার থেকে মুক্তি পেলেও আপিল বিভাগ তাকে আবার বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেয়।

এর মধ্যে মিনারকে প্রধান আসামি করে একরাম হত্যামামলার অভিযোগপত্র দেয় ফেনী পুলিশ।

অন্যদিকে একরামের মৃত্যুতে শূন্য হওয়া ফুলগাজীর উপজেলা চেয়ারম্যান পদে উপনির্বাচনের প্রার্থী হয়ে ঢাকার হাসাপাতালে ভর্তি হন মিনার।

উচ্চ আদালতের নির্দেশ মেনে তিনি আর বিচারিক আদালতে না যাওয়ায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে ফেনীর আদালত।      

গতবছর ২১ সেপ্টেম্বর নির্বাচনের ভোটগ্রহণের মধ্যেই এই বিএনপি নেতাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় ঢাকার আদাবর থানা পুলিশ।

মিনারের আইনজীবী জেড আই খান পান্না বলেন, “এরপর আমরা ফের হাই কোর্টে আসি। হাই কোর্ট জামিনের বিষয়ে রুল দেয়। যার চূড়ান্ত শুনানির পর আজ রুল অ্যাবসোলিউট হয়।”

এর মাধ্যমে মিনারের জামিনে মুক্তি পেতে আর কোনো বাধা থাকল না বলে জানান এই আইনজীবী।