চট্টগ্রামে নিরুত্তাপ হরতাল, গ্রেপ্তার ৮

লাগাতার অবরোধের মধ্যে বিএনপি-জামায়াত জোটের টানা ৭২ ঘণ্টা হরতালের প্রথম দিন সকালে চট্টগ্রামে অনেকটা স্বাভাবিক রয়েছে জনজীবন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2015, 07:02 AM
Updated : 1 Feb 2015, 08:39 AM

রোববার সকাল থেকে নগরীর কোথাও হরতাল সমর্থকদের কোনো ধরনের খবর পাওয়া যায়নি। বিএনপি ও তার শরিক দলের কোনো নেতাকর্মীকে রাস্তায় দেখা যায়নি।

সকাল থেকে নাসিমন ভবনে নগর বিএনপির কার্যালয়ে নেতা-কর্মীদের কাউকেই দেখা যায়নি। সেখানে অতিরিক্ত পুলিশ অবস্থান নিয়ে আছে।

এছাড়াও বিএনপি কার্যালয় ও আশপাশের সড়কগুলোতে সকাল থেকেই যান চলাচলও স্বাভাবিক রয়েছে।  

নগর পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) মিজানুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, হরতাল ও অবরোধকে কেন্দ্র করে সকাল থেকে কোথাও কোন ধরনের তৎপরতার খবর পাওয়া যায়নি।

হরতালে নিরাপত্তার কারণে দূরপাল্লার যানবাহন বন্ধ থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে অভ্যন্তরীণ গণ পরিবহনগুলো অন্যান্য দিনের মতোই চলছে। সকালের দিকে ছেড়ে গেছে আন্তঃনগর ট্রেনও।

ব্যবসা প্রতিষ্ঠান ও কারখানাগুলোর কাজও চলছে অন্য দিনের মতোই।

এদিকে নাশকতার পরিকল্পনার অভিযোগে চট্টগ্রামের চার উপজেলায় অভিযান চালিয়ে ইসলামী ছাত্র শিবিরের এক নেতাসহ বিএনপি-জামায়াতের আট নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার রাত থেকে রোববার ভোর পর্যন্ত হাটহাজারি, বোয়ালখালী, সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে এসব অভিযান পরিচালিত হয় বলে চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার নাইমুল হাসান জানিয়েছেন।

পুলিশের বিশেষ শাখার এই কর্মকর্তা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, গ্রেপ্তারদের মধ্যে ছয় জন জামায়াত ও তার সহযোগী সংগঠন ইসলামী ছাত্রশিবিরের এবং দুইজন বিএনপির কর্মী।

এদের মধ্যে বোয়ালখালী উপজেলার খরণদ্বীপ ইউনিয়ন ছাত্র শিবিরের সভাপতি লিয়াকত আলী মুন্না (২৬) রয়েছেন।   

গ্রেপ্তার আট জনই বিভিন্ন সময়ে নাশকতার সঙ্গে জড়িত বলে পুলিশের দাবি।