বঙ্গোপসাগরে ট্রলারে হামলা, আহত ১০

বঙ্গোপসাগরে মাছধরা ট্রলারে জলদস্যু বাহিনীর হামলায় অন্তত ১০ জেলে আহত হয়েছেন।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2015, 12:23 PM
Updated : 16 Jan 2015, 12:23 PM

বুধবার সন্ধ্যায় বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়ার কাছে এ হামলার সময় জেলেদের জাল ও শিকার করা মাছসহ অন্তত আট লাখ টাকার মালামাল লুট করে বলে দাবি করেছেন তারা।

আহতদের মধ্যে ছয় জেলেকে শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ফিরে আসা জেলেদের বরাত দিয়ে ট্রলার মালিক ইসমাইল খাঁ জানান, এক সপ্তাহ আগে সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের বন বিভাগের পাশ নিয়ে এফবি মায়ের দোয়া নামের একটি মাছধরা ট্রলারে ১০ জেলে বঙ্গোপসাগরে মাছ শিকারে যান।

বুধবার সন্ধ্যায় মাছ ধরা অবস্থায় একদল জলদস্যু ওই ট্রলারে হামলা চালিয়ে তাদের রক্তাক্ত জখম করে এবং তাদের ট্রলারে থাকা মাছ ও জাল লুট করে নিয়ে যায়।

জলদস্যুরা অন্তত আট লাখ টাকার মাছ ও জাল লুট করে নিয়ে গেছে বলে তিনি দাবি করেন তিনি।

মংলাস্থ কোস্ট গার্ড পশ্চিম জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন মেহেদী মাসুদ জানান, জেলেদের উপর হামলার ঘটনা তাদের কেউ জানায়নি। তবে শরণখোলা হাসপাতালে ভর্তি জেলেদের সঙ্গে কথা বলে জলদস্যু বাহিনীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

শরনখোলা থানার ওসি মো. কাজী আব্দুস ছালেক জানান, বঙ্গোপসাগরে জেলে বহরে হামলার খরব শুনেছেন। আহতরা স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তারা অভিযোগ দিলে মামলা নেওয়া হবে।

শরণখোলা উপজেলা কমপ্লেক্সে ভর্তি আছেন উপজেলার রাজেশ্বর গ্রামের ইসমাইল খাঁ (৩০), ইসমাইল মোল্লা (৪০), বেল্লাল (২৮), মনির হোসেন (৪০), আব্দুল জলিল হাওলাদার (৩০) ও আক্কাস (২৮)।

এছাড়া প্রাথমিক চিকিৎসা নিয়েছেন উত্তর তাফালবাড়ি গ্রামের ইদ্রিস (২৫), ঝিলবুনিয়া গ্রামের আব্বাস (৩০), রাজেশ্বর গ্রামের হারুন মোল্লা (২৮) ও ফোরকান (২২)।