ছাত্রের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ শিক্ষিকার

বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগ এনে এক শিক্ষার্থীর বিরুদ্ধে থানায় নারী নির্যাতন আইনে মামলা করেছেন তার প্রতিষ্ঠানেরই একজন নারী শিক্ষক।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2014, 04:14 PM
Updated : 21 Dec 2014, 04:14 PM

মামলার আসামি রিয়াজ হোসেন বাবু (২৬) রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ ইনস্টিটিউট অফ ফ্যাশন অ্যান্ড ডিজাইনিং টেকনোলজি নামের একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের মার্চেন্ডাইজিং বিভাগের ছাত্র। তিনি বাবা-মায়ের সঙ্গে মিরপুরে দুই নম্বরের একটি বাসায় থাকেন।

অভিযোগকারী শিক্ষকের বাসা লালমাটিয়ায় এবং মামলার এজাহারে তার বয়স লেখা হয়েছে ৩২ বছর।

মিরপুর থানার উপ পরিদর্শক আনোয়ার হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, শনিবার দুপুরে ওই শিক্ষক মিরপুর থানায় এসে মামলাটি করেন।  

মামলার তদন্ত কর্মকর্তা এসআই সৈয়দ আসাদুজ্জামান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “অভিযোগ পাওয়ার পর সেই শিক্ষিকাকে নিয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করি। তারপর সন্ধ্যায় তাকে ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখা হয়।”

রোববার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার পর ওই নারীকে পরিবারের হেফাজতে দেওয়া হয় বলে পুলিশ জানিয়েছে।

এসআই আসাদুজ্জামান বলেন, রিয়াজের বাবা চটপটি বিক্রেতা এবং মা পোশাক কারখানায় আয়ার কাজ করেন। বাড়িতে তাদের অনুপস্থিতির সুযোগ নিয়ে রিয়াজ আড়াই মাস ধরে ওই শিক্ষিকাকে বাসায় নিয়ে যেত।

“এরপর চলতি মাসের ১৮ তারিখে হঠাৎই ওই শিক্ষিকাকে বিয়ে করতে অস্বীকৃতি জানিয়ে রিয়াজ তার নিজের মোবাইল ফোন বন্ধ করে দেয়। এরই পরিপ্রেক্ষিতে গতকাল ওই শিক্ষিকা মামলা করেছেন।”

ঘটনার পর থেকে রিয়াজ পলাতক বলে জানিয়েছে পুলিশ।