অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগ র‌্যাবের বিরুদ্ধে

নারায়ণগঞ্জের রূপগঞ্জে এক ব্যক্তিকে তুলে নিয়ে অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগ উঠেছে র‌্যাবের বিরুদ্ধে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2014, 04:09 PM
Updated : 17 Dec 2014, 04:09 PM

এর প্রতিবাদে বুধবার দুপুরে উপজেলার ইছাখালী ইউনিয়ন কাউন্সিল অফিসের মাঠে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে এলাকাবাসী। এ সময় তারা রূপগঞ্জ-কায়েতপাড়া সড়কে শুয়ে আধাঘণ্টা বিক্ষোভ করে।

গত সোমবার ইছাখালীর বাড়ি থেকে শফিকুল রহমান ভূঁইয়া বাদলকে আটক করে র‌্যাব। এরপর থানায় হস্তান্তর করে অস্ত্র মামলা করা হয়।

শ্রমিক নেতা আব্দুল জলিলের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা মুহিবুর রহমান, আক্তার হোসেন ভূঁইয়া, রাসেল ভূঁইয়া, সাহিরুল ইসলাম,  গ্রেপ্তারকৃত শফিকুল রহমান বাদলের স্ত্রী  নার্গিস সুলতানা, চাচাতো ফারুক ভূঁইয়া, আবু বক্কর সিদ্দিক, আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, এলাকাবাসীর পক্ষে প্রভাবশালী ভূমি দস্যুদের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় শফিকুল রহমান বাদলকে পরিকল্পিতভাবে সোমবার সকালে বাড়ি থেকে তুলে নিয়ে র‌্যাব-১১ অস্ত্রসহ তাকে গ্রেপ্তার দেখায়। এসময় তার বাড়িতে ব্যাপক ভাংচুর চালায় এবং তার উপর নির্যাতনও করা হয়।

তারা বাদলের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবি করেন।

বাদলের স্ত্রী নার্গিস সুলতানা জানান, “আমার স্বামী গণমানুষের পক্ষে কাজ করায় তাকে ফাঁসানো হয়েছে। এলাকার প্রত্যেকটি মানুষকে আমার স্বামীর সর্ম্পকে খোঁজ খবর নিন। তাহলেই জানতে পারবেন আমার স্বামী ভালো লোক নাকি খারাপ লোক। অবিলম্বে স্বামীর মুক্তি দাবি করছি।”

বাদলের চাচাত ভাই ওমর ফারুক বলেন, “এলাকাবাসীর পক্ষে প্রভাবশালী ভূমিদুস্যদের বিরুদ্ধে অবস্থান নেয়ায় আমার ভাইকে র‌্যাব গ্রেপ্তারের অস্ত্র দিয়ে ফাঁসিয়ে দিয়েছে। আমার ভাই সাধারণ জীবনযাপন ও বাড়িঘরের অবস্থা দেখেই আপনারা বুঝতে পারবেন তার পক্ষে এতো দামি দামি অস্ত্র কেনা সম্ভব কি না।”

গত সোমবার রূপগঞ্জের ইছাখালীর এলাকার বাড়ি থেকে শফিকুল রহমান বাদলকে

২টি বিদেশি পিস্তল, ১টি শটগান, ১৩৫ রাউন্ড গুলি, চারটি ম্যাগজিন ও ধারালো অস্ত্রসহ গ্রেপ্তার দেখায় র‌্যাব-১১।

এই ঘটনায় সিদ্ধিরগঞ্জের আদমজীতে অবস্থিত র‌্যাব-১১ ব্যাটালিয়ন কার্যালয়ে সংবাদ সম্মেলন করে র‌্যাব।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব বাদলকে সন্ত্রাসী ও অস্ত্র ব্যবসায়ী হিসেবে উল্লেখ করে। পরে রূপগঞ্জ থানায় অস্ত্রসহ বাদলকে হস্তান্তরের পর মামলা দায়ের করা হয়।

রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, গ্রেপ্তার শফিকুল ইসলাম বাদলের বিরুদ্ধে এর আগে থানায় একটি মারামারি মামলা রয়েছে। এছাড়া অস্ত্র উদ্ধারের ঘটনায় র‌্যাব বাদী হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করেছে।

র‌্যাব-১১ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল আনোয়ার লতিফ খান তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, এলাকাবাসীর উপস্থিতিতে বাদলের বাড়িতে তল্লাশি চালিয়ে অস্ত্রসহ তাকে গ্রেপ্তার করা হয়েছে। সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে।