শেখ হেলালের বাড়িতে গুলি: খুলনায় যুবক গ্রেপ্তার

প্রধানমন্ত্রীর আত্মীয়ের বাড়িতে গুলিবর্ষণের ঘটনায় জড়িত অভিযোগে খুলনা মহানগরীতে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

খুলনা প্রতিনিধি বিডিনিউজ টায়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2014, 10:01 AM
Updated : 21 Nov 2014, 06:37 AM

পুলিশ জানায়, টুটপাড়া মহির বাড়ি খালপাড় এলাকায় শ্বশুর বাড়ি থেকে বৃহস্পতিবার গভীর রাতে শহীদুল ইসলাম লিটুকে (৩৮) গ্রেপ্তার করা হয়। তার বাড়ি রূপসা উপজেলায়।

এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয় বলেও পুলিশ জানিয়েছে।

শুক্রবার দুপুরে খুলনা মহানগর পুলিশ সদর দপ্তরের এক প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, গ্রেপ্তার শহীদুল ইসলাম লিটু গত বুধবার (২৯ অক্টোবর) রাতে প্রধানমন্ত্রীর চাচাতো ভাই শেখ সোহেলের বাড়িতে গুলি বর্ষণের ঘটনার সঙ্গে জড়িত।

ব্রিফিংয়ে খুলনা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার শেখ মনিরুজ্জামান মিঠু জানান, গ্রেপ্তারের সময় তার কাছে বিদেশিসহ পিস্তলের পাশাপাশি দুই রাউন্ড গুলি ও একটি ম্যাগজিন পাওয়া যায়।

"গোপনে খবর পেয়ে পুলিশের একটি বিশেষ টিম অভিযান চালিয়ে লিটুকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে নগরীর লবণচরা থানায় একটি চাঁদাবাজি এবং খুলনা সদর থানায় একটি মাদকের মামলা রয়েছে।"

প্রেস ব্রিফিংয়ে সহকারী পুলিশ কমিশনার (সোনাডাঙ্গা জোন) মোল্লা আজাদ হোসেন, গোয়েন্দা পুলিশের পরিদর্শক তৈমুর ইসলাম, খুলনা সদর থানার ওসি সুকুমার বিশ্বাসসহ অন্যরা উপস্থিত ছিলেন।

যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামীর ফাঁসির রায়ের পর খুলনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচাতো ভাই সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শেখ সোহেলদের পৈত্রিক বাড়ি লক্ষ্য করে গুলি করেছে দুর্বৃত্তরা।

বুধবার রাত ১১টার দিকে দুটি মোটরসাইকেলে আসা সন্ত্রাসীরা নগরীর শেরে বাংলা রোডের ওই বাসার দিকে কয়েক রাউন্ড গুলি ছুড়ে পালিয়ে যায়।

ঘটনার সময় শেখ সোহেল খুলনায় থাকলেও বাড়িতে ছিলেন না। বাড়ির প্রধান ফটক ও কক্ষের দেওয়ালে চারটি গুলির চিহ্ন দেখা যায়। তবে এতে কেউ আহত হননি।