মাথায় ইট পড়ে বৃদ্ধার মৃত্যু

রাজধানীর মহাখালীর ওয়্যারলেস গেইট এলাকায় নির্মাণাধীন ভবনের পাঁচতলা থেকে ইট পড়ে এক রিকশা আরোহী নিহত হয়েছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2014, 10:12 AM
Updated : 28 Oct 2014, 10:12 AM

সোমবার দুপুরে এ ঘটনায় আহত হয়েছেন রিকশা চালকও। তার অবস্থা গুরুতর।

স্থানীয়দের কয়েকজন জানিয়েছেন, ওয়্যারলেস গেইট থেকে বনানী সংযোগ সড়কের রাস্তা ঘেঁষে (১৬৫, টিঅ্যান্ডটি স্কুল গেইট) ওই ভবনের নির্মাণ কাজ চলছিল বেশ কিছুদিন ধরে। তবে বেশির ভাগ অংশেই নিরাপত্তা জাল ছিল না।

ভবনের যে পাশ থেকে ইট খসে পড়ে হতাহতের ঘটনা ঘটেছে সে পাশে ভবনের বেশিরভাগ অংশ জুড়েই নিরাপত্তা জাল দেখা যায়নি।

বনানী থানার এসআই শেখ কামাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, পাঁচ তলা থেকে রিকশার ওপর ইট পড়ে রিকশা চালক ও একজন যাত্রী আহত হলে স্থানীয়রা তাদের একটি ক্লিনিকে নিয়ে যায়।

ওয়্যারলেস গেইটে লাইফ লাইন ক্লিনিকের সেবিকা সোমা সূত্রধর জানান, হাসপাতালে আনার আগেই বৃদ্ধা মারা যায়। ইটের আঘাতে তার মাথা থেতলে গিয়েছিল।

“রিকশা চালকও মাথায় ইটের গুরুতর আঘাত পেয়েছেন। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে, তার অবস্থাও আশঙ্কাজনক।”

স্থানীয়রা শরীরে ইট পড়ে আরও একজনের আহত হওয়ার কথা জানালেও তার কোনো খোঁজ পাওয়া যায়নি। তাৎক্ষণিকভাবে নিহত বৃদ্ধা ও আহত রিকশা চালকের নাম-ঠিকানাও জানাতে পারেনি পুলিশ।

নির্মাণাধীন ওই ভবনে গিয়ে দেখা যায়, ভবনের নিচে রাস্তায় বেশকিছু ইট পড়ে আছে। ইটগুলোর পাশেই রক্তের ছোপছোপ দাগ। এরপাশে রাখা রিকশার কাঠামোও কিছুটা ইটের আঘাতে ভেঙে গেছে।

ঘটনার আধাঘণ্টা পর পুলিশ এসে ভবনের সামনে থেকে লোকজন সরিয়ে দিয়ে পাঁচতলার দেয়াল তৈরি করা ইটগুলো হাত দিয়ে ধাক্কা দিলে তা নিচে পড়ে যায়।

রবিউল নামের স্থানীয় একজন দাবি করেন, নিম্নমানের বালু, ইট ও সিমেন্ট দিয়ে ভবনের নির্মাণ কাজ চলছিল।

ওই ভবনের মালিক বা নির্মাণ কাজের সঙ্গে জড়িত কাউকে খুঁজে পায়নি পুলিশ।