‘টক শো’তে জামায়াত-হেফাজতকে ঠেকাতে তথ্যমন্ত্রীর শরণ

টেলিভিশনের আলোচনা অনুষ্ঠানগুলোতে জামায়াতে ইসলামী ও হেফাজতে ইসলামের অনুসারীদের আলোচক হিসেবে যাওয়া বন্ধ করতে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর হস্তক্ষেপ চেয়েছেন কয়েকজন ওলামা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2014, 01:13 PM
Updated : 22 Oct 2014, 01:22 PM

এই দুটি দল ও সংগঠনের অনুসারীরা ইসলামের ‘অপব্যাখ্যা’ করে বিভ্রান্তি ছড়াচ্ছেন অভিযোগ করে বুধবার সচিবালয়ে মন্ত্রীর সঙ্গে দেখা করে এই দাবি জানান তারা।

নারিন্দার মুশুরীখোলার দরবার শরীফের পীর শাহ মোহাম্মদ আহসানুজ্জামানের নেতৃত্বে আলেম-ওলামাদের ১০ সদস্যের একটি প্রতিনিধি দল মন্ত্রীর সঙ্গে দেখা করেন।

বৈঠকে অংশ নেওয়া একজন নাম প্রকাশ না করার শর্তে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, টেলিভিশনের ‘টক শো’তে দেশের স্বাধীনতা ও ইসলাম বিদ্বেষীদের আলোচনা ঠেকাতে জামায়াত ও হেফাজতে ইসলামের অনুসারীদের অতিথি না রাখার জন্য মন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন তারা।

“ওলী-আওলিয়ারা দেশের পক্ষে কথা বলেন। স্বাধীনতার বিপক্ষের শক্তি টেলিভিশনের টকশো-আলোচনায় বিভ্রান্তিকর তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করছেন।”

রাষ্ট্রায়ত্ত টেলিভিশন বিটিভির অনুষ্ঠানে হেফাজত ও জামায়াতপন্থিরা বাদ পড়লেও তাদের কিছু অনুসারীদের উপস্থিতির বিষয়টিও মন্ত্রীকে জানানো হয়েছে বলে ওই আলেম জানান।

“বিটিভিতে ঘাপটি মেরে থাকা জামায়াত-হেফাজত গংদের তালিকা জমা দেওয়ার পরমর্শ দিয়েছেন তথ্যমন্ত্রী,” বলেন তিনি।

এদিকে এই সাক্ষাতের বিষয়ে তথ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সংবিধান অনুসারেই ধর্মের পবিত্রতা রক্ষা এবং সাম্প্রদায়িক-যুদ্ধাপরাধীদের মোকাবেলা করা হবে বলে ওলামাদের জানিয়েছেন মন্ত্রী।

বৈঠকে আহসানুজ্জামান বলেছেন, জঙ্গিবাদী, সাম্প্রদায়িক ও যুদ্ধাপরাধী গোষ্ঠী দেশে ধর্মের নামে ব্যবসা ও সুবিধাবাদী চক্রান্তে লিপ্ত।

এই প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, ধর্ম ব্যবসায়ী যুদ্ধাপরাধী, জঙ্গিবাদী, বিএনপিচক্র যাই বলুক না কেন সরকার সংবিধান অনুযায়ী সকল ধর্ম শান্তিপূর্ণভাবে পালনের ব্যবস্থা করেছে।

সরকার একই সঙ্গে আলেম-ওলামাদের যথাযথ সম্মান ও মর্যাদা রক্ষায় দৃঢ়প্রতিজ্ঞ বলেও আলেমদের জানিয়েছেন মন্ত্রী।

ইনু বলেন, সংবিধানের বিধি-বিধান অনুসারেই সকল ধর্মের পবিত্রতা ও ধর্মগুরুদের মর্যাদা রক্ষা এবং জঙ্গিবাদী, সাম্প্রদায়িক ও যুদ্ধাপরাধী গোষ্ঠীর অপতৎপরতা মোকাবেলা করা হবে।

নাঈমুদ্দিন আল কাদেরী, মুফতি আবু জাফর মো. হেলাল উদ্দিন, আ ন ম মাসউদ হোসাইন আল কাদেরী, আব্দুল হাকিম, আবুল খায়ের মো. হাবিবুল্লাহ, তোফায়েল আহমদ, সৈয়দ মোজাফফর আহমদ, আবুল বশর ও মো. সদরুদ্দিন আল আজহারী এবং জাসদ ঢাকা মহানগর (পূর্ব) এর সভাপতি মো. শহিদুল ইসলাম মন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় উপস্থিত ছিলেন।