সিলেট বিভাগে পরিবহন ধর্মঘটের ডাক

বেহাল সড়ক সংস্কারসহ পাঁচ দফা দাবিতে রোববার থেকে সিলেট বিভাগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডেকেছে পরিবহণ মালিক-শ্রমিকরা।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2014, 01:12 PM
Updated : 18 Oct 2014, 01:25 PM

শনিবার সন্ধ্যায় সিলেট জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ ও পরিবহন মালিক-শ্রমিক সংগ্রাম কমিটি এ ধর্মঘটের ডাক দেয়।

পরিবহন মালিক-শ্রমিক সংগ্রাম কমিটির আহ্বায়ক মো. জমির আহমদ বলেন, ৭২ ঘণ্টার মধ্যে পাঁচ দফা দাবি বাস্তবায়নে গত ১৪ সেপ্টেম্বর প্রশাসনের কাছে স্বারকলিপি দেয়া হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেয়া হয়।

“কিন্তু শনিবারও প্রশাসন তা বাস্তবায়ন না করায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট আহ্বান করা হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ ধর্মঘট চলবে।”

এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক নুরুল হক (সার্বিক) বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ধর্মঘটে না যেতে পরিবহণ মালিক- শ্রমিক নেতাদের প্রতি আহ্বান জানানো হয়েছে। জেলা প্রশাসক সিলেটের বাইরে থাকায় আগামী ২১ অক্টোবর বিষয়টি নিয়ে বৈঠকের দিনক্ষণ তাদের জানানো হয়েছে।

তবে দাবি আদায় না হলে ধর্মঘট প্রত্যাহার করা হবে না বলে পরিবহণ মালিক-শ্রমিক সংগঠনের নেতারা জানিয়েছেন।

তাদের পাঁচ দফা দাবির মধ্যে সিলেট বিভাগের বেহাল সড়ক সংস্কার, সিএনজিচালিত অটোরিকশা, ইমা, লেগুনা ও হিউম্যান হলারের রেজিস্ট্রেশন বন্ধ ও অটোরিকশায় নিরাপত্তা গ্রিল সংযোজন ইত্যাদি রয়েছে।