ঢাকা-রংপুর রুটে বাস ধর্মঘট ৭২ ঘণ্টা স্থগিত

বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে ঢাকা-রংপুর রুটে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট ৭২ ঘণ্টার জন্য স্থগিত করেছে রংপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়ন।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2014, 09:51 AM
Updated : 17 Sept 2014, 09:51 AM
আগামী ২০ সেপ্টেম্বর দুপুর ১টা পর্যন্ত ধর্মঘট স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম এ মজিদ।

বুধবার বেলা দেড়টায় নগরীর কামারপাড়া বাসস্ট্যান্ডে জেলা শ্রমিক ইউনিয়নের শাখা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

শ্রমিক নেতা বলেন, “ধর্মঘটের কারণে শিক্ষার্থীরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিতে অসুবিধায় পড়ছে। তাদের কথা চিন্তা করে শনিবার বেলা ১টা পর্যন্ত ধর্মঘট স্থগিত করা হয়েছে।” 

তবে এর মধ্যে দাবি না মানলে ২১ সেপ্টেম্বর থেকে রংপুর বিভাগে অনির্দিষ্টকালের ধর্মঘট আহ্বান করা হবে বলে হুঁশিয়ার করেন তিনি।

সংগঠনের কার্যালয়ে হামলা, যানবাহন ভাংচুর ও আগুন ধরিয়ে দেওয়ার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার এবং ক্ষতিপূরণের দাবিতে মঙ্গলবার সকাল ৬টা থেকে ঢাকা-রংপুর পথে এ ধর্মঘটের ডাক দিয়েছিল মোটর শ্রমিক ইউনিয়ন।

গত ৬ সেপ্টেম্বর রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে জেলা মোটর শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে একদল দুর্বৃত্ত হামলা, যানবাহন ভাংচুর ও অগ্নিসংযোগ করে।