বিপিএটিসির কর্মচারী খুন

সাভারে বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের (বিপিএটিসি) এক কর্মচারী খুন হয়েছেন।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2014, 01:13 PM
Updated : 29 August 2014, 01:27 PM

সাভার মডেল থানার ওসি মোস্তফা কামাল জানান, শুক্রবার বিকালে কলমার নিজ বাড়ির সামনের ডোবা থেকে হাত-পা, মুখ বাঁধা অবস্থায় সৈয়দ আকবর আলীর (৫৩) মৃতদেহ উদ্ধার করে পুলিশ। তিনি বিপিএটিসির অফিস সহায়ক (এমএলএসএস) ছিলেন।

আকবর আলী ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার উত্তরমালার প্রয়াত নওশের আলীর ছেলে। দীর্ঘদিন ধরে তিনি কলমা এলাকায় বাড়ি করে পরিবার নিয়ে বসবাস করছিলেন।

ওসি মোস্তফা কামাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, বৃহস্পতিবার রাতের কোনো এক সময় দৃর্বৃত্তরা তাকে হত্যার পর লাশটি ডোবায় ফেলে দেয়।

খবর পেয়ে পুলিশ বিকাল ৪টার দিকে ওই ডোবা থেকে লাশ উদ্ধার করে।

তিনি জানান, হত্যার আগে ঘরের ভেতর ধস্তাধস্তি হওয়ায় মালামাল তছনছ অবস্থায় রয়েছে। কোনো লুটপাট হওয়ার দাবি পরিবারের পক্ষ থেকে জানানো হয়নি।

নিহত আকবর আলীর স্ত্রী লতিফা বেগম জানান, রাতে তার স্বামী একা বাসায় ছিলেন। সন্তানদের নিয়ে তিনি ঢাকায় এক আত্মীয়ের বাসায় গিয়েছিলেন। শুক্রবার সকালে ফোন করে তাকে না পাওয়ায় ঢাকা থেকে বাসায় চলে আসেন তিনি।

“বাসায় এসে দেখি সমস্ত বাড়ি-ঘর লন্ডভন্ড। পরে স্বামী আকবর আলীকে খুঁজে না পেয়ে বাড়ির সামনে পরিত্যক্ত ডোবায় তার পরিহিত প্যান্ট দেখে সন্দেহ হয়।”

তখন কাদার মধ্যে তার লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেন তারা।

ঘটনাস্থলে উপস্থিত সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) ফরিদ আহম্মেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, গলায় রশি পেঁচিয়ে শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়েছে। এছাড়া একই রশি দিয়ে তার দুই হাত, পা ও মুখ বাঁধা ছিল।

ময়নাতদন্তের জন্য লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে বিপিএটিসির অফিস সহকারী নুরুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে স্ত্রী ও মেয়ে জামাইদের সঙ্গে আকবর আলীর মনোমালিন্য ও ঝগড়া চলছিল। একাধিকবার আকবর আলী তাকে তা বলেছেন।

তার ধারণা এ কারণে এ হত্যাকাণ্ড ঘটে থাকতে পারে।