স্বপ্নের মাছে ফরমালিন, জরিমানা

ফরমালিনযুক্ত মাছ পাওয়ায় ও বিদেশি পণ্যে অনুমোদন ছাড়া স্ট্যান্ডার্ড মার্ক (বিএসটিআই সিল) ব্যবহার করে বিক্রির অপরাধে সুপার শপ স্বপ্নকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2014, 11:23 AM
Updated : 27 August 2014, 03:07 PM

গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী আরেফীন রেজওয়ানের ভ্রাম্যমাণ আদালত বুধবার দুপুরে চেইন শপটির গাজীপুর শাখাকে এক লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

কাজী আরেফীন রেজওয়ান বলেন, ফ্রিজের বাইরে ‘ফরমালিনমুক্ত মাছ’ স্টিকার লাগানো থাকলেও ফ্রিজে থাকা মাছ পরীক্ষা করে ফরমালিন পাওয়া গেছে। এছাড়াও বিএসটিআই’র সঙ্গে সামঞ্জস্য নেই এমন পণ্য বিক্রি, বণ্টন ও বাণিজ্যিক বিজ্ঞাপন প্রচার করার দায়ে স্বপ্নের বিরুদ্ধে মামলা ও জরিমানা করে তা আদায় করা হয়েছে।”

এর আগে তামাক নিয়ন্ত্রণ আইন ভঙ্গের দায়ে জরিমানা গুণতে হয়েছে এ সুপার শপটিকে।

গাজীপুরের অভিযানের বিষয়ে স্বপ্নের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, “কর্তৃপক্ষ কোন ধরনের যন্ত্র ব্যবহার করে গাজীপুর শাখাতে ফরমালিনের গাজীপুর শাখাতে ফরমালিনের অস্তিত্ব পেয়েছেন, সে যন্ত্রে ক্যালিবারেশনের ব্যবস্থা আছে কি না এবং গ্রহণযোগ্য পরিমাণের বেশি ফরমালিন পেয়েছেন কি না, সে বিষয়ে আমাদের পরিষ্কার ধারণা নেই।”

স্বপ্ন কর্তৃপক্ষ দাবি করেছে, পণ্যে ফরমালিনের অস্তিত্ব পরীক্ষা করতে তারা সর্বাধুনিক যন্ত্র ব্যবহার করেন এবং প্রতিটি পণ্য যথাযথ পরীক্ষার পর সন্তোষজনকভাবে মানসম্মত হলেই তারা তা গ্রাহকদের কাছে পৌঁছে দেন।