দাগনভুঞায় দুই ইউনিয়নে ভোট চলছে

সীমানা নিয়ে বিরোধ নিষ্পত্তি শেষে প্রায় এক যুগ পর ফেনীর দাগনভুঞা উপজেলার দুটি ইউনিয়ন পরিষদ র্নিবাচনে ভোটগ্রহণ চলছে।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2014, 07:58 AM
Updated : 27 August 2014, 07:58 AM

দাগনভূঞার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাচনের সহকারী রির্টানিং কর্মকর্তা ফরিদা খানম জানান, বুধবার সকাল ৮টা থেকে দাগনভুঞা সদর ও রামনগর ইউনিয়নের ১৭টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

তিনি বলেন, “২০১১ সালের ২৩ জুন উপজেলার বাকি আট ইউনিয়নে নির্বাচন হলেও দাগনভুঞা পৌরসভার সঙ্গে সীমানা নিয়ে মামলা থাকায় এ দুই ইউনিয়নে যথাসময় ভোট হয়নি। সর্বশেষ ২০০৩ সালের মার্চ মাসে এই দুই ইউনিয়নে নির্বাচন হয়।”

দুই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৪ হাজার ২২৮ জন। এর মধ্যে ১২ হাজার ৩০৪ জন নারী ও ১১ হাজার ৯২৪ জন পুরুষ।

সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে কোনো প্রার্থী না থাকায় বেলায়েত হোসেন স্বপন এবং ২ ও ৬ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদে দুই জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।  

এ ইউনিয়নের বাকি সাত ওয়ার্ডে সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে ভোট গ্রহণ চলছে। সাধারণ সদস্য পদে ২৫ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে দুই প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রামনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন চারজন। সাধারণ সদস্য পদে ৪৬ এবং সংরক্ষিত নারী সদস্য পদে ছয়জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ফেনী জেলা প্রশাসক হুমায়ুন কবীর খোন্দকার বলেন, “শান্তিপূর্ণভাবে ভোট হচ্ছে। পুলিশ ও র‌্যাবের পাশাপাশি দুই প্লাটুন বিজিবি মোতায়ন করা হয়েছে।”