ঢাকা-মাওয়া-খুলনা মহাসড়কে ধর্মঘট স্থগিত

ঢাকা-মাওয়া-খুলনা মহাসড়কে রোববার থেকে ডাকা বাস ধর্মঘট আগামী ২৮ অগাস্ট পর্যন্ত স্থগিত করেছে দক্ষিণবঙ্গ কোচ-বাস মালিক সমিতি।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2014, 03:49 PM
Updated : 23 August 2014, 03:49 PM

মুন্সীগঞ্জ জেলা প্রশাসক উভয়পক্ষের সঙ্গে বসে সমস্যার সমাধানের আশ্বাস দিলে ধর্মঘট স্থগিতের ঘোষণা দেয় সংগঠনটি।

জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম জানান, শনিবার তিনি আন্দোলনকারী নেতাদের এক পত্রের মাধ্যমে সমস্যা সমাধানের আশ্বাস দেন এবং ধর্মঘট স্থগিতের আহ্বান জানান। এরপর সমিতির নেতারা আগামী ২৮ অগাস্ট পর্যন্ত ধর্মঘট স্থগিতের সিদ্ধান্ত নেন।

এছাড়া আগামী ২৮ অগাস্ট উভয়পক্ষের সঙ্গে ঢাকায় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের অফিসে জেলা প্রশাসকের বৈঠকের সিদ্ধান্ত হয়েছে বলেও  তিনি জানান।

এ ব্যাপারে বাংলাদেশ পরিবহন শ্রমিক ইউনিয়নের প্রচার সম্পাদক শেখ রিপন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, জেলা প্রশাসকের চিঠি পাওয়ার পর দক্ষিণবঙ্গ কোচ-বাস মালিক সমিতি ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ ঢাকায় টয়েনবি সার্কুলার রোডে ইউনিয়নের কার্যালয়ে বৈঠক করে ধর্মঘট স্থগিতের সিদ্ধান্ত নেন।

তবে, আগামী ২৮ অগাস্টের বৈঠকে আলোচনা ফলপ্রসু না হলে পুনরায় ধর্মঘটের ডাক দেয়া হবে বলে জানান তিনি।

গত ৪ অগাস্ট ঢাকা-মাওয়া মহাসড়কে মেঘনা পরিবহনের বাস চাপায় মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার মাসুরগাঁয়ে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আমিনুর ইসলাম তুলু ও তার স্ত্রী নিহত হন।

এতে ক্ষুব্ধ এলাকাবাসী দুই দফায় মেঘনা পরিবহনের ২টি গাড়ি পুড়িয়ে দেয়া ছাড়াও বিভিন্ন পরিবহনের ৬০ বাস ভাংচুর করে। ফলে ৪২টি রুটে মেঘনা পরিবহনের বাস চলাচল বন্ধ হয়ে যায়

এ ঘটনার প্রতিবাদে গত মঙ্গলবার বিআরটিএর চেয়ারম্যানকে চারদিনের আল্টিমেটাম দিয়ে রোববার থেকে ঢাকা-মাওয়া-খুলনা মহাসড়কে ধর্মঘটের ডাক দিয়েছিল দক্ষিণবঙ্গ কোচ-বাস মালিক সমিতি।