কেরানীগঞ্জ-মাওয়া সড়কে অবরোধ

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের আবাসন প্রকল্পের জন্য ভূমি অধিগ্রহণের উদ্যোগের প্রতিবাদে ঢাকা-মাওয়া মহাসড়ক অবরোধ করে রেখেছে কেরানীগঞ্জের কয়েকটি মৌজার অধিবাসীরা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2014, 03:15 AM
Updated : 23 April 2014, 03:15 AM

বুধবার সকালে তেঘরিয়া ও কোন্ডা ইউনিয়নের বাগবাড়ী, বেয়ারা, বনগ্রাম, তেঘরিয়া, মজিদ বেয়ারা, আড়াকুল ও বাক্তা মৌজার কয়েক হাজার মানুষ লাঠিসোটা নিয়ে রাস্তা নেমে আসে। পরে তারা সড়ক অবরোধ করে রাখে।

এতে শতশত গাড়ি আটকে আছে বলে ঘটনাস্থল থেকে জানিয়েছেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের নিজস্ব প্রতিবেদক শেখ আবদুল্লাহ।

গ্রামবাসী জানিয়েছে, ইতোমধ্যে সেনাবাহিনীর জন্য বেয়ারা, ইকুরিয়া ও তেঘরিয়া মৌজার ১০০ একর, রাজউকের আবাসিক প্রকল্প ঝিলমিলের জন্য ৩৮১ একর, জেলখানার জন্য ১৯৪ দশমিক ৪১ একর, কনটেইনার বন্দরের জন্য ৮৮ দশমিক ৪৮ একর, ভিটি স্টেডিয়ামের জন্য আট একর এবং হাসনাবাদ পাওয়ার হাউসের জন্য ২০ একর জমি সরকার অধিগ্রহণ করেছে। অবশিষ্ট যেটুকু জমি আছে তাতে বসতভিটা ও কৃষিজমি রয়েছে। এ রকম পরিস্থিতিতে বেয়ারা, তেঘরিয়া, মজিদ বেয়ারা, আড়াকুল মৌজার প্রায় ৩৫৩ একর জমি অধিগ্রহণ করে সেনাবাহিনীর আবাসন প্রকল্প করার উদ্যোগ নেয়া হয়েছে।

সদ্য সমাপ্ত উপজেলা নির্বাচনে পরাজিত প্রার্থী ইকবাল আহমেদ বাদল দাবি করেন, “সকালে দুইজন সেনা সদস্য গ্রামে ঢুকে উস্কানিমূলক কথাবার্তা বলার পর স্থানীয়দের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এ সময় তারা ওই দুই সেনা সদস্যকে আটকে রেখে রাস্তায় নেমে আসে।”