ঢাকায় অপহৃত শিশু কুমিল্লায় উদ্ধার, খালু আটক

ঢাকার মোহাম্মদপুর থেকে অপহৃত এক শিশুকে এক দিনের মাথায় কুমিল্লা থেকে উদ্ধার করেছে পুলিশ, যার জন্য পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছিল অপহরণকারীরা।

অপরাধ বিষয়ক প্রধান প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2014, 08:01 PM
Updated : 17 April 2014, 08:01 PM

বৃহস্পতিবার বিকালে কুমিল্লার দাউদকান্দি উপজেলায় একটি হাসপাতাল থেকে মেহেরাব হোসেন সরকারকে (৪) উদ্ধার করা হয় বলে মোহাম্মদপুর থানার ওসি আজিজুল ইসলাম জানান।

এই অপহরণের ঘটনায় শিশুটির খালু শিপন (৩২) এবং তার সহযোগী জালাল ইসলাম নিলয়কে (২৮) আটক করেছে পুলিশ। তাদের দেয়া তথ্য অনুযায়ী কুমিল্লা থেকে শিশুটিকে উদ্ধার করা হয় বলে ওসি জানান।

শিশুর মা খোরশেদা বানু মিষ্টি জানান, তার স্বামী জাহাঙ্গীর হোসেন সরকার কুয়েত প্রবাসী। রাজধানীর মোহাম্মদপুরের মোহাম্মাদিয়া হাউজিংয়ের ৫ নম্বর সড়কের ১৯৬ নম্বর বাসায় থাকেন তারা। বুধবার বিকালে ঝালমুড়ি খাওয়ানোর কথা বলে পাশের বাসার নিলয় তার ছেলেকে কোলে করে বাসা থেকে বের হয়।

বেশ কিছুক্ষণ পেরোনোর পরেও তারা না ফেরায় নিলয়ের মোবাইলে ফোন করে মেহেরাবকে তাড়াতাড়ি বাসায় নিয়ে আসতে বললে তার কাছে মেহেরাব নাই বলে নিলয় জানায়।

এরপর থানায় অভিযোগ করেন মিষ্টি। এরই মধ্যে রাত ১১টার দিকে এক মহিলা তাকে ফোন করে মেহেরাবের জন্য পাঁচ লাখ টাকা মুক্তিপণ চান বলে জানান তিনি।

ওসি আজিজুল ইসলাম বলেন, মেহেরাবের খোঁজ করতে নিলয়কেও ছোটাছুটি করতে দেখা যায়। একইসঙ্গে মিষ্টির দুলাভাই শিপনও ছোটাছুটি করে।

পরে মোবাইল কললিস্ট অনুসন্ধান করে তারা দেখতে পান, কুমিল্লার দাউকান্দি এলাকা থেকে ফোন করে মুক্তিপণ চাওয়া হয়েছে।

“এ ঘটনার পিছনে শিপন ও নিলয়ের জড়িত থাকার বিষয়ে সন্দেহ হলে রাতেই তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। তখন তারা মেহেরাবকে অপহরণের কথা স্বীকার করেন।

“জিজ্ঞাসাবাদে নিলয় জানান, শিশুটিকে তারা শামীম নামে একজনের হাতে তুলে দিয়েছে। পরে শামীম কুমিল্লার এক ছাত্র নেতার হাতে তাকে তুলে দেয়,” বলেন ওসি আজিজুল।

পরে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দাউদকান্দির গৌরীপুর মা ও শিশু জেনারেল হাসপাতালের বারান্দা থেকে মেহেরাবকে উদ্ধার করা হয়।