এবি সিদ্দিকের অপহরণ: তদন্তে সহায়তায় কমিটি

পরিবেশ আইনজীবি সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামী এবি সিদ্দিকের অপহরণের ঘটনায় তদন্ত কর্মকর্তার সহায়তার জন্য পুলিশ-র‌্যাবের সমন্বয়ে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

প্রধান অপরাধবিষয়ক প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2014, 02:25 PM
Updated : 17 April 2014, 02:25 PM

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার শেখ মুহম্মদ মারুফ হাসানকে  আহ্বায়ক এবং নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপারকে এই কমিটির সদস্য সচিব করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে এই কমিটি গঠন করা হয় বলে জানিয়েছেন মারুফ হাসান।

নারায়ণগঞ্জের একটি পোশাক কারখানার উচ্চপদস্থ কর্মকর্তা আবু বকর সিদ্দিক নিজের গাড়িতে ঢাকায় ফেরার পথে বুধবার দুপুরের পর সড়ক থেকে অপহৃত হন। অপহরণের আগে তার গাড়ির চালককে মারধর করা হয়।

মারুফ হাসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এ ঘটনায় দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তাকে সার্বিকভাবে সহায়তার করার জন্য কমিটি দায়িত্ব পালন করবে।

“এছাড়া কোনো তথ্য থাকলে তা সংবাদ মাধ্যমকে জানানোর জন্য কমিটির একজন দায়িত্বপ্রাপ্ত হবেন।”

কমিটির অপর সদস্যরা হলেন- মহানগর পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম, র‌্যাব-৩ এর মেজর সাদিকুর রহমান ও পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল মান্নান।

স্বামী অপহরণের ঘটনায় বুধবারই কারো নাম না উল্লেখ করে নারায়ণগঞ্জে মামলা করেন বাংলাদেশ পরিবেশ আইনজীবি সমিতির (বেলা) নির্বাহী পরিচালক রিজওয়ানা।

এবি সিদ্দিক বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর মালিকানাধীন কারখানার কর্মকর্তা।গত ফেব্রুয়ারিতে বন্ধ কারখানাটির দায়িত্ব নিয়ে তা চালু করেন তিনি।