এক জঙ্গিকে ‘ঢাকা থেকে নিয়েছে’ ভারতীয় গোয়েন্দারা

সন্ত্রাসী সংগঠন ইন্ডিয়ান মুজাহিদিনের (আইএম) সদস্য জিয়া-উর রেহমান ওরফে আক্কাসকে ঢাকায় আটকের পর ভারতের গোয়েন্দা সংস্থা রয়ের সদস্যরা নিয়ে গেছে বলে টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2014, 04:58 PM
Updated : 15 April 2014, 04:58 PM

প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইর পক্ষ থেকে ইন্ডিয়ান মুজাহিদিনে সক্রিয় ছিলেন আক্কাস। বাংলাদেশে লুকিয়ে ছিলেন তিনি। সম্প্রতি নেপাল হয়ে পাকিস্তানে যাওয়ার উদ্দেশ্যে বিমানবন্দরে গেলে তাকে আটক করা হয়। এরপর ভারতীয় গোয়েন্দারা তার সম্পর্কে জানতে পারেন।

ভারতীয় কর্মকর্তাদের বরাত দিয়ে টাইমস অফ ইন্ডিয়া জানিয়েছে, আক্কাস বাংলাদেশে থাকতে পারেন বলে তাদের কাছে তথ্য থাকলেও তার অবস্থান সম্পর্কে নিশ্চিত ছিলেন না তারা।

প্রতিবেদনে বলা হয়, আক্কাসের পাসপোর্টে বাংলাদেশে প্রবেশের সিল না থাকায় বিমানবন্দরে তাকে আটক করে বাংলাদেশের ইমিগ্রেশন কর্মকর্তারা।

এরপর বিষয়টি ভারতীয় গোয়েন্দা সংস্থা র এর নজরে এলে তাকে হস্তান্তরের অনুরোধ জানায় তারা। ভারতে বোমা হামলার বেশ কয়েকটি ঘটনায় সংশ্লিষ্টতার সন্দেহে আক্কাসকে খুঁজছিল দেশটির নিরাপত্তা বাহিনী।

জিজ্ঞাসাবাদে আক্কাস ইন্ডিয়ান মুজাহিদিনের নেটওয়ার্ক ও কার্যক্রম সম্পর্কে ভারতীয় নিরাপত্তা বাহিনীকে অনেক তথ্য দিয়েছেন বলে টাইমস অফ ইন্ডিয়া জানায়।