পল্লবীর ‘বিহারী ক্যাম্প’ উচ্ছেদে স্থিতাবস্থা ছয় সপ্তাহ বাড়লো

রাজধানীর মিরপুরের পল্লবী ‘বিহারী ক্যাম্পে’ বসবাসরত অবাঙালিদের উচ্ছেদ কার্যক্রমে হাই কোর্টের স্থিতাবস্থা আরও ছয় সপ্তাহ বাড়ানো হয়েছে।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2017, 08:55 PM
Updated : 23 August 2017, 09:23 PM

বুধবার হাই কোর্ট বিভাগের বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও মো. সেলিমের বেঞ্চ শুনানি শেষে মেয়াদ বাড়ানোর এ আদেশ দেন।

এদিন শুনানি শেষে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র ও প্রধান সম্পত্তি কর্মকর্তাসহ আরও পাঁচ জনের পক্ষে ওকালতনামা জমা দেন আইনজীবী জাগদীশ চন্দ্র সাহা।

রিট আবেদনকারী পক্ষের আইনজীবী হাফিজুর রহমান খান বলেন, সিটি করপোরেশনের শুরু করা উচ্ছেদ কার্যক্রমে নিষেধাজ্ঞা চেয়ে গত ১৩ অগাস্ট হাই কোর্টে আবেদন করা হয়। ওইদিন শুনানি শেষে ২৪ অগাস্ট পর্যন্ত স্থিতাবস্থা বজায় রাখার আদেশ দেয় হাই কোর্ট।

“একই সঙ্গে ক্যাম্পের সীমানা নির্ধারণ না করেই উচ্ছেদ কার্যক্রম চালানোর কারণ দুই সপ্তাহের মধ্যে জানানোর নির্দেশ দিয়ে রুল জারি করে আদালত।”

পরে আবেদনকারী পক্ষ ওই স্থিতাবস্থার মেয়াদ বাড়ানোর আবেদন করলে তার শুনানি শেষে আদালত মেয়াদ বাড়ানোর এই আদেশ দেন বলে জানান হাফিজুর রহমান।

নতুন এ আদেশের বিষয়ে জানতে চাইলে পল্লবীর ফুটবল গ্রাউন্ড মাঠের বাসিন্দা ‘উর্দু স্পীকিং পিপলস ইউথ রিহ্যাবিলিটেশন মুভমেন্ট’ সভাপতি মো. সাদাকাত খান ফাক্কু বলেন, “আমাদের আপাতত ফুটপাতে অথবা গাছ তলায় দাঁড়াতে হচ্ছে না। ক্যাম্পের বাসিন্দাদের মধ্যে আপাতত স্বস্তি ফিরে এসেছে। আবাস হারানোর ভয়ও আপাতত কেটেছে।”