সারোয়ার-তামিম গ্রুপের ৪ জঙ্গি গ্রেপ্তার: র‌্যাব

নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) চার সদস্যকে গ্রেপ্তারের কথা জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2017, 08:38 AM
Updated : 25 May 2017, 08:39 AM

বুধবার রাতভর অভিযান চালিয়ে নারায়ণগঞ্জের রূপগঞ্জ, মুন্সীগঞ্জের মাওয়া ও ঢাকার কেরানীগঞ্জ থেকে তাদের ধরা হয় বলে র‌্যাব ১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কামরুল হাসান জানিয়েছেন।

এরা হলেন- রাজশাহীর আনোয়ার হোসেন (৫০), তার জামাতা বাগেরহাটের শায়খ আবু ইউসা মো. আব্দুল্লাহ ওরফে ইমন (২৮), বরগুনার মাহবুবুর রহমান ওরফে নাজমুল ওরফে উকিল ওরফে রেশাদ (২৮) ও বরিশালের কাউসার শিকদার ওরফে কাউসার বিন আব্দুল আলিম ওরফে মাসুদ ওরফে শুভ (২৫)।সবাইকে জেএমবির ‘সারোয়ার-তামিম গ্রুপের’ সদস্য বলছে র‌্যাব।

লেফটেন্যান্ট কর্নেল কামরুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এদের মধ্যে আনোয়ার শায়খ আব্দুর রহমানের সঙ্গে সরাসরি যুক্ত ছিল; ছেলে সানির সঙ্গে নিয়মিত সংগঠনের লিফলেটও বিলি করত।”

তাদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র, জঙ্গিবাদী বই ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

পরে নারায়ণঞ্জে এক সংবাদ সম্মেলনে র‌্যাব ১১ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক শাকিল আহমেদ বলেন, “জিজ্ঞাসবাদে তারা জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের সদস্য বলে জানিয়েছে। সারা দেশে নাশকতার উদ্দেশ্যে অস্ত্রগুলো মজুদ করা হয়েছিল।”